• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

যমজ ভাইয়ের সঙ্গে যমজ বোনের বিয়ে!

  ময়মনসিংহ প্রতিনিধি

০৮ ফেব্রুয়ারি ২০২০, ১৯:১১
বর-বধূ
যমজ বর-বধূ (ছবি : দৈনিক অধিকার)

ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় যমজ ভাইয়ের সঙ্গে যমজ বোনের বিয়ে হয়েছে। এ ঘটনায় এলাকাজুড়ে আলোড়নের সৃষ্টি হয়েছে।

শনিবার (৮ ফেব্রুয়ারি) দুপুর থেকে উপজেলার কাকনী ইউনিয়নের কাকনী গ্রামের বরদের বাড়িতে বৌ-ভাতের অনুষ্ঠান চলছে।

এর আগে শুক্রবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে জেলার ফুলপুর উপজেলার শালিয়াকান্দা গ্রামে যমজ বোনদের বাড়িতে বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয়।

এর মধ্যে দিয়ে তারাকান্দা উপজেলার কাকনী গ্রামের রেজাউল করিম ওরফে হাদী সরকারের দুই ছেলে লিমন সরকার ও রিপন সরকারের সঙ্গে বিয়ে হয় পার্শ্ববর্তী ফুলপুর উপজেলার শালিয়াকান্দা গ্রামের হাবিবুর রহমানের দুই মেয়ে তৃণা আক্তার ও তুষা আক্তারের।

জানা যায়, কাকনী গ্রামের রেজাউল করিম ওরফে হাদী সরকার ও তার স্ত্রী যমজ ছেলেদের জন্মের পর থেকেই ইচ্ছে পোষণ করতেন কোথাও যমজ মেয়ে পেলে সেখানে তাদের বিয়ের কাজ সম্পন্ন করবেন। এমনকি একই সঙ্গে এবং একই দিনে তাদের গায়ে হলুদ, বিয়ের অনুষ্ঠান ও বৌ-ভাত অনুষ্ঠান করবেন। তাদের এই ইচ্ছে বাস্তবে রূপ নেবে কি না তা নিয়েও মাঝে-মধ্যে চিন্তা করতেন তারা।

অবশেষে তারা পার্শ্ববর্তী ফুলপুর উপজেলার শালিয়াকান্দা গ্রামে যমজ বোনের সন্ধান পান। পরে তারা মেয়েদের বাবাকে প্রস্তাব দেওয়ার পরপরই আনন্দে আত্মহারা হয়ে তারাও বিয়েতে রাজি হয়ে যান। এরই ধারাবাহিকতায় শুক্রবার দুপুরে ফুলপুর উপজেলার শালিয়াকান্দা গ্রামে মেয়েদের বাড়িতে ৪ লাখ টাকা দেনমোহরে বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয়। আর শনিবার দুপুর থেকে তারাকান্দা উপজেলার কাকনী ইউনিয়নের কাকনী গ্রামে বরদের বাড়িতে বৌ-ভাতের অনুষ্ঠান হয়।

যমজ মেয়ের বাবা হাবিবুর রহমান বলেন, ‘আল্লাহর ইচ্ছায় সব সম্ভব হয়েছে। মেয়েদের সুখের জন্য আমি সকলের কাছে দোয়া প্রার্থী।’

এ দিকে, যমজ বরদের বাবা রেজাউল করিম জানান, ‘ছোটকাল থেকেই আমার ও আমার স্ত্রীর ইচ্ছে ছিল- যমজ ছেলেদের সঙ্গে যমজ মেয়েদের বিয়ে দেবে। আল্লাহ আমাদের ইচ্ছে পূরণ করছে। ছেলের বউদের নিজের মেয়ের মতোই দেখব।’

আরও পড়ুন : রাউজানে প্রকাশ্যে কুপিয়ে বৃদ্ধের শিরশ্ছেদ

অন্যদিকে, অনুষ্ঠানে আগত মেহমান ও বরদের প্রতিবেশীরা জানান, দুই যমজ বর-বধূর সঙ্গে কথা বলে জানা গেছে- তারাও এই বিয়েতে অনেক খুশি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড