• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কসবায় নলকূপ থেকে গ্যাস পানি নির্গমন বন্ধ

  ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

০৮ ফেব্রুয়ারি ২০২০, ১৩:২৩
ব্রাহ্মণবাড়িয়া
কসবায় গ্যাস নির্গমন বন্ধ (ছবি : দৈনিক অধিকার)

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় শেরে বাংলা উচ্চ বিদ্যালয়ের নলকূপ বসানোর জন্য খনন করা কূপ থেকে পানির সঙ্গে বালু ও গ্যাস নির্গমন বন্ধ হয়েছে। শুক্রবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বন্ধ হয় বেগ।

খোঁজ নিয়ে জানা গেছে, শেরে বাংলা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য বিশুদ্ধ খাবার পানির জন্য নলকূপ বসানোর উদ্যোগ নেয় কর্তৃপক্ষ। গত বুধবার (৫ ফেব্রুয়ারি) সকাল থেকে হঠাৎ করে বিকট শব্দে নলকূপ বসানোর জন্য খনন করা গভীর গর্ত দিয়ে পানির সঙ্গে বালু ও গ্যাস বের হতে থাকে। এ কারণে অনির্দিষ্টকালের জন্য ওই বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে।

তবে এ ঘটনায় নতুন করে আর গ্যাস নির্গমন না হলে আগামী রবিবার (৯ ফেব্রুয়ারি) থেকে বিদ্যালয়ের কার্যক্রম স্বাভাবিক হবে বলে জানিয়েছেন প্রধান শিক্ষক আল মামুন ভূঁইয়া।

শেরে বাংলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আল মামুন ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করে জানান, বালু ও গ্যাস নির্গমন হওয়ার কারণে বিদ্যালয়ের সীমানা প্রাচীরের দেয়াল ধসে গেছে। এছাড়া শহীদ মিনার ও ভবন দেবে গেছে। সবকিছু মিলিয়ে প্রায় এক কোটি টাকার ক্ষতি হয়েছে। যদি নতুন করে আর বালু ও গ্যাস না বের হয় তাহলে সবকিছু পরিষ্কার করে রবিবার (৯ ফেব্রুয়ারি) থেকে বিদ্যালয়ের কার্যক্রম শুরু হবে।

আরও পড়ুন : নিখোঁজের ২১ দিন পর টয়লেট থেকে ব্যবসায়ীর লাশ উদ্ধার

কসবার সালদা গ্যাস ফিল্ডের প্ল্যান্ট অপারেটর রেজাউল করিম জানান, এখন পরিস্থিতি একেবারে শান্ত। কূপের পানি কয়েক ফুট নিচে নেমে গেছে। বালু ও গ্যাস নির্গমন বন্ধ রয়েছে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড