• শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিখোঁজের ২১ দিন পর টয়লেট থেকে ব্যবসায়ীর লাশ উদ্ধার

  ময়মনসিংহ প্রতিনিধি

০৮ ফেব্রুয়ারি ২০২০, ১৩:০৮
ময়মনসিংহ
লাশ উদ্ধার (ছবি : প্রতীকী)

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় নিখোঁজের ২০ দিন পর পুরোনো টয়লেট থেকে ব্যবসায়ী হেলাল উদ্দিনের (৩৫) লাশ উদ্ধার করেছে পুলিশ।

নিহত হেলাল উদ্দিন উপজেলার বড়হিত ইউনিয়নের মো. হাসিম উদ্দিনের ছেলে। তিনি উপজেলার উচাখিলা বাজারে চুন ও তামাক পাতা বিক্রির ব্যবসা করতেন।

হেলাল উদ্দিনের লাশ ময়না তদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে বলে ঈশ্বরগঞ্জ থানার ওসি মোখলেছুর রহমান জানান।

এর আগে শুক্রবার (৭ ফেব্রুয়ারি) রাত ২টার দিকে উপজেলার রাধাভল্লবপুর গ্রামের একটি পুরোনো টয়লেট থেকে তার লাশ উদ্ধার করা হয়। পুলিশ এ ঘটনায় জড়িত সন্দেহে ৬ জনকে গ্রেপ্তার করেছে।

পরিবার সূত্রে জানা গেছে, ব্যবসায়ী হেলাল উদ্দিন গত ১৮ জানুয়ারি রাতে উচাখিলা বাজার থেকে বাড়ি ফেরার পথে নিখোঁজ হন। পরে এ ঘটনায় নিখোঁজ ব্যবসায়ী হেলাল উদ্দিনের স্ত্রী মাজেদা খাতুন ২৯ জানুয়ারি ঈশ্বরগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করেন। পরে ৪ ফেব্রুয়ারি একটি মামলাও দায়ের করেন।

এ দিকে, ২১ জানুয়ারি রাতে নিখোঁজ হেলালের বড় ভাই মো. দুলাল মিয়ার মোবাইলে ফোন আসে। ফোনের অপরপ্রাপ্ত থেকে বলা হয়- ‘তোর ভাই কি হারানো গেছে? তোর ভাইকে আমরা নিয়ে গেছি। ফেরত পেতে হলে ২ লাখ টাকা লাগবে।’ তখন দুলাল মিয়া এত টাকা দিতে পারবে না বললে ১ লাখ টাকায় রফা হয়। টাকা উপজেলার উচাখিলা-লক্ষ্মীগঞ্জ সড়কে নিয়ে যেতে বলা হয়।

পরে ওই দিন ওই স্থানে গিয়ে নম্বরটিতে কল দিলে তা বন্ধ পান দুলাল। এ বিষয়টি পরে পুলিশকে জানানো হয়। পুলিশ মোবাইল ফোনের নম্বরটি দিয়ে প্রযুক্তির সহায়তায় ঈশ্বরগঞ্জ উচাখিলা ইউনিয়নের মঘা গ্রামের নুর ইসলাম ও তার ছেলে আজিজুলকে আটক করে। কিন্তু ঘটনার অন্তত ১৫ দিন আগে ফোনটি হারিয়ে যাওয়ায় এবং তাদের কাছ থেকে কোনো ধরনের তথ্য না পাওয়ায় পুলিশ স্থানীয় ইউপি সদস্যের জিম্মায় ওই দুইজনকে ছেড়ে দেন।

পরে পুলিশ ও র‌্যাব সদস্যরা প্রযুক্তির সহায়তায় এ ঘটনায় ঈশ্বরগঞ্জ উপজেলার আকাশ, কাঞ্চন, ফারুক, রিপন, খাইরুলকে গ্রেপ্তার করে। পরে তাদের দেওয়া তথ্য মতে সিলেট থেকে উত্তম নামে এক যুবককে গ্রেপ্তার করে শুক্রবার রাত ১০টার দিকে ঈশ্বরগঞ্জ থানায় নিয়ে আসে পুলিশ। পরে উত্তমের দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী পুলিশ ওইদিন রাতেই অভিযান চালিয়ে ঈশ্বরগঞ্জ উপজেলার রাধাভল্লবপুর গ্রামের একটি পুরোনো টয়লেট থেকে নিখোঁজ ব্যবসায়ী হেলাল উদ্দিনের মরদেহ উদ্ধার করে।

আরও পড়ুন : ভালুকায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে যুবকের মৃত্যু 

ঈশ্বরগঞ্জ থানার ওসি মোখলেছুর রহমান বলেন, ‘বিভিন্ন দফায় পুলিশ এ ঘটনায় ছয় জনকে গ্রেপ্তার করেছে। ব্যবসায়ীর স্ত্রীর দায়ের করা মামলাটি হত্যা মামলায় রূপান্তর হবে বলে জানান তিনি।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড