• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মিরসরাইয়ে ১১৯ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মডার্ন সিনটেক্স

  মিরসরাই প্রতিনিধি

০৮ ফেব্রুয়ারি ২০২০, ০৯:১৮
চট্টগ্রাম মিরসরাই
প্রকল্পের নির্মাণ কাজ উদ্বোধন (ছবি : দৈনিক অধিকার)

বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে মডার্ন সিনটেক্স লিমিটেড প্রকল্পের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) সকালে মিরসরাই অর্থনৈতিক অঞ্চলের ৬ নম্বর জোনে প্রকল্পের নির্মাণ কাজ উদ্বোধন করেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল (বেজা) নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী।

নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন টিকে গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম, মডার্ন সিনটেক্সের ব্যবস্থাপনা পরিচালক আবু সুফিয়ান চৌধুরী ও পরিচালক মোস্তাফিজুর রহমান।

বেজা চেয়ারম্যান পবন চৌধুরী বলেন, ‘অর্থনৈতিক অঞ্চলে প্রবেশ করার পর কেউ বুঝতে পারবে না এটি কোনো অর্থনৈতিক অঞ্চল নাকি পার্ক। অর্থনৈতিক অঞ্চলের মাস্টার প্ল্যান অনুযায়ী ২০০ একর জমির উপর নির্মাণ করা হবে ‘শেখ হাসিনা সরোবর’ নামে লেক। এছাড়া বিনোদন, শিক্ষা ও ব্যবসায়িক এলাকার জন্য পরিবেশবান্ধব ব্যবস্থা গড়ে তোলা হবে। অর্থনৈতিক অঞ্চলের ভেতর এখন ৪ লেন সড়ক হচ্ছে। ভবিষ্যতে ৬ অথবা ৮ লেনের সড়ক করার মতো জায়গা রাখা হচ্ছে। এটি বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম শহর হবে।’

মডার্ন সিনটেক্সের পরিচালক মোস্তাফিজুর রহমান বলেন, ‘মিরসরাই অর্থনৈতিক অঞ্চলের ৬ নম্বর জোনে ২০ একর জায়গার উপর নির্মিত হচ্ছে মডার্ন সিনটেক্স। এটি টেক্সটাইল ডাউন স্ট্রিম পণ্যগুলোর জন্য পলিয়েস্টার ফিলামেন্ট এবং ফাইবারের ক্রমাগত পলিমারাইজেশন প্ল্যান্ট আকৃতির প্রকল্প। এখানে পলিয়েস্টার টানা টেক্সচার্ড সুতা, পলিয়েস্টার সম্পূর্ণরূপে টানা সুতা, পলিয়েস্টার স্ট্যাপল ফাইবার (পিএসএফ) এবং পলিথাইলি টেরেফাথলেট চিপস পণ্য উৎপাদন করা হবে। যেগুলো পোশাক, হোম টেক্সটাইল, প্রযুক্তিগত টেক্সটাইল, নেট জুতা এবং মোটরগাড়ির কাজে ব্যবহার হবে। প্রতিদিন ৪৬০ টন পণ্য উৎপাদন করা হবে।

আরও পড়ুন : চাঁদপুরে মসজিদের ফলক উন্মোচন করলেন শিক্ষামন্ত্রী

তিনি আরও বলেন, কারখানাতে ১ হাজার ৫শ লোকের কর্মসংস্থান হবে। এছাড়া এখানে ১১৯ মিলিয়ন ইউএস ডলার বিনিয়োগ করা হবে এবং প্রত্যেক বছর ২০০ মিলিয়ন ইউএস ডলার লেনদেন হবে। আগামী ২০২২ সালে এটি উৎপাদনে যাবে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড