• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছিনতাইকালে ব্যবসায়ীকে হত্যা, হাতেনাতে খুনিকে ধরলেন এসআই

  কুমিল্লা প্রতিনিধি

০৭ ফেব্রুয়ারি ২০২০, ২০:৩৬
আটক
ছিনতাইয়ের ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ (ছবি : প্রতীকী)

মহাসড়কে ছিনতাইয়ের কবলে পড়ে কুমিল্লায় তোফাজ্জল হোসেন (৩৫) নামে এক কাপড় ব্যবসায়ী ছুরিকাঘাতে নিহত হয়েছেন। এ ঘটনায় ফয়সাল রহমান (২৮) নামে এক গুরুতর যুবক আহত হয়েছেন।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) রাত দেড়টার দিকে জেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা উপজেলাধীন গোবিন্দপুর এলাকায় এই ছিনতাইয়ের ঘটনা ঘটে।

ঘটনাক্রমে ওই সময় ছিনতাইয়ের দৃশ্য চোখে পড়ে পুলিশের এসআই শাহিন কাদিরের। পরে সাহসিকতার সঙ্গে তিনি সামনে এগিয়ে গিয়ে কৌশলে এক ছিনতাইকারীকে আটক করেন।

পরবর্তীকালে অভিযান চালিয়ে অন্য ছিনতাইকারীদের আটক করে পুলিশ।

নিহত তোফাজ্জল হোসেন সিরাজগঞ্জ জেলার সদর উপজেলার তেলকুপি গ্রামের আবু বক্কর ছিদ্দিকের ছেলে। অপরদিকে আহত ফয়সাল একই উপজেলার রঘুরগাতি গ্রামের লুৎফর রহমানের ছেলে। তোফাজ্জল ও ফয়সাল সম্পর্কে শ্যালক-দুলাভাই।

এ দিকে, আটক ছিনতাইকারীরা হলো- কুমিল্লার দেবীদ্বার উপজেলার ভানী গ্রামের নজরুল ইসলামের ছেলে সুজন (২৫) এবং একই জেলার কোতোয়ালি থানাধীন দূর্গাপুর গ্রামের বাচ্চু মিয়ার ছেলে রুবেল (৩৫)।

পুলিশ জানায়, তোফাজ্জল হোসেন ও ফয়সাল রহমান সিরাজগঞ্জ থেকে কাপড় এনে কুমিল্লার লাকসাম উপজেলার হকার্স মার্কেটে বিক্রিয় করতেন। বৃহস্পতিবার সারাদিন বেচা-কেনা শেষে তারা বাড়ি যাওয়ার উদ্দেশ্যে রওয়ানা হন। দীর্ঘদিন পরে বাড়ি যাচ্ছেন বলে তারা এ দিন পদুয়ার বাজার এলাকায় রাত সোয়া ১২টা পর্যন্ত অপেক্ষা করেও সিরাজগঞ্জ বা ঢাকামুখী কোনো বাস পায়নি।

একপর্যায়ে রাত সাড়ে ১২টার দিকে একটি পিকআপ তাদের সামনে এসে দাঁড়ায়। এ সময় পিকআপে থাকা হেলপার তাদের ঢাকায় যাবে কি না জিজ্ঞেস করে। পরে কোনো উপায় না দেখে তোফাজ্জল ও ফয়সাল ওই পিকআপে উঠে পড়েন। ওই সময় পিকআপটিতে চালক ছাড়াও একজন সহযোগী চালক ও একজন হেলপার ছিল।

পথিমধ্যে পিকআপটি চান্দিনা উপজেলার গোবিন্দপুর এলাকায় পৌঁছালে কৌশলে গাড়ি থামিয়ে ওই ব্যবসায়ীসহ তার শ্যালককে অস্ত্রের মুখে জিম্মি করে চালক ও তার সহযোগী। এ সময় ছিনতাইকারীরা তাদের সঙ্গে যা কিছু আছে সব বের করে দিতে বলে। এতে উভয়পক্ষের মধ্যে ধস্তাধস্তি হলে ছিনতাইকারীরা তাদের ওপর ছুরি নিয়ে হামলা চালায়। একপর্যায়ে ছিনতাইকারীরা তাদের এলোপাতাড়ি ছুরিকাঘাত করে গাড়ি থেকে নামানোর চেষ্টা করে। একই সময় কুমিল্লার ছত্রখিল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই শাহিন কাদির দায়িত্ব পালনকালে দাউদকান্দি যাওয়ার পথে ওই ঘটনার সামনে পড়েন।

পরে সাহসিকতার সঙ্গে সামনে এগিয়ে গিয়ে এসআই শাহিন ছিনতাইকারীদের একজন আটক করে চান্দিনা থানায় খবর দেন। এতে বাকি দুইজন ছিনতাইকারী কৌশলে পিকআপ ফেলে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এরপর খবর পেয়ে চান্দিনা থানা পুলিশ ঘটনাস্থল থেকে আহত শ্যালক-দুলাভাইকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এ সময় পরীক্ষা-নিরীক্ষার পর কর্তব্যরত চিকিৎসক তোফাজ্জলকে মৃত ঘোষণা করেন।

এ দিকে, ঘটনাস্থল থেকে ছিনতাইয়ে ব্যবহৃত পিকআপটি আটকের পাশাপাশি দুইটি ধারালো ছুরি ও তিনটি মুঠোফোন উদ্ধার করেছে পুলিশ।

অপরদিকে ঘটনার পরপর চান্দিনা থানা পুলিশ অভিযান চালিয়ে গোবিন্দপুর গ্রাম থেকে অপর এক ছিনতাইকারীকে আটক করে।

আরও পড়ুন : নিজ বাসায় নারী পুলিশ সদস্যের ঝুলন্ত লাশ

এ ব্যাপারে চান্দিনা থানার ওসি মো. আবুল ফয়সল দৈনিক অধিকারকে বলেন, ‘নিহতের মরদেহ ময়না তদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। পাশাপাশি অপর আসামিকে গ্রেপ্তারে পুলিশি অভিযান চলছে।’

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড