• বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

আ. লীগের কেন্দ্রীয় কমিটিতে মেয়রকে না রাখায় নেতাদের ক্ষোভ

  রাজশাহী প্রতিনিধি

০৭ ফেব্রুয়ারি ২০২০, ১১:০৭
রাজশাহী
মেয়র খায়রুজ্জামান লিটন ও তথ্যমন্ত্রী (ছবি : দৈনিক অধিকার)

জাতীয় চার নেতার অন্যতম কামরুজ্জামানের সন্তান ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র খায়রুজ্জামান লিটনকে কেন্দ্রীয় আওয়ামী লীগের কমিটিতে জায়গা না দেওয়ায় কেন্দ্রীয় নেতাদের কাছে ক্ষোভ ঝেড়েছেন রাজশাহী আওয়ামী লীগের তৃণমূল।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) রাজশাহী মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় চারটি থানা ও ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করেন। তারা জানান, এক সময় বিএনপি-জামায়াতের ঘাঁটি হিসেবে পরিচিত এই রাজশাহীর জনপদ এখন আওয়ামী লীগের শক্ত আস্তানা। রাজশাহীতে আওয়ামী লীগকে সংগঠিত করা ও অস্তিত্ব টিকিয়ে রাখায় খায়রুজ্জামান লিটনের অবদান অনস্বীকার্য। আর সেই খায়রুজ্জামান লিটনের কেন্দ্রে জায়গা না পাওয়া দুঃখজনক।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন। এই দুই নেতা উত্তরবঙ্গের আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত নেতা। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, কেন্দ্রের সদস্য নুরুল ইসলাম ঠাণ্ডু, মেরিনা জাহান ও আখতার জাহান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানের শুরুতে বোয়ালিয়া থানা আওয়ামী লীগের সভাপতি আতিকুল রহমান কালু বলেন, জননেত্রী শেখ হাসিনার পর খায়রুজ্জামান লিটনকে আমরা নেতা মানি। অথচ এবার তাকে কেন্দ্রে কোনো পদ দেওয়া হয়নি। 

বোয়ালিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুজ্জামান রতন বলেন, লিটন ভাইকে কেন্দ্রে স্থান না দেওয়ার মাধ্যমে রাজশাহীকে অবজ্ঞা করা হয়েছে। আমরা বিভিন্ন ক্ষেত্রে অবহেলিত হচ্ছি। অথচ রাজশাহী বিএনপির অনেক নেতা যারা লিটন ভাইয়ের ছেলের বয়সী তারাও বিএনপির কেন্দ্রীয় নেতার পদ পেয়েছেন। 

আরও পড়ুন : বিশ্বম্ভরপুরে কৃষক প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত

শাহমখদুম থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাদত আলী শাহ শাহু বলেন, এক সময় বিএনপি-জামায়াতের আস্তানা হিসেবে পরিচিত রাজশাহীর এই জনপদ খায়রুজ্জামান লিটনে নেতৃত্বে এখন আওয়ামী লীগের দখলে। সেই মানুষকে কেন্দ্রের রাজনীতি থেকে দূরে রাখা আমাদের জন্য হতাশার বিষয়। কেন্দ্রে আমাদের প্রতিনিধিত্ব করার মতো কোনো নেতা নেই। এই বিষয়গুলো আমাদের হতাশ করেছে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: inb[email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড