• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দোয়ারাবাজারে অগ্নিকাণ্ডে ৭২ লাখ টাকার ক্ষতি

  সুনামগঞ্জ প্রতিনিধি

০৬ ফেব্রুয়ারি ২০২০, ২০:৩০
অগ্নিকাণ্ড
অগ্নিকাণ্ড (ছবি : দৈনিক অধিকার)

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার নরসিংপুর বাজারে আগুন লেগে ১০টি দোকান ঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৭২ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা। এ সময় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) বিকালে উপজেলার নরসিংপুর বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার নরসিংপুর বাজারের আলতাব আলী মার্কেটের একটি গ্যাস সিলিন্ডারের দোকানে আগুন লাগার পর মুহূর্তেই আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। তাৎক্ষণিক বাজারের ব্যবসায়ীসহ এলাকাবাসীর হস্তক্ষেপে বালি ও পানি দেওয়ার মাধ্যমে ঘণ্টাখানেক পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কিন্তু ততক্ষণে ১০টি দোকান ও মালামাল সম্পূর্ণভাবে পুড়ে ছাই হয়ে যায়। অগ্নিকাণ্ডের ঘটনায় ৭২ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানায়।

এ সময় ঘটনাস্থল পরিদর্শন করেন দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, স্থানীয় ইউপি চেয়ারম্যান নুর উদ্দিন আহমদ ও দোয়ারাবাজার পুলিশ প্রশাসনসহ অন্যান্যরা।

আগুনের সূত্রপাত সম্পর্কে স্থানীয়রা জানান, ওই মার্কেটের পেছনে ব্যবসায়ীদের ফেলা ময়লা-আবর্জনার স্তূপে আগুন জ্বালানোর পরই পাশের মাহফুজ বাহারের গ্যাস সিলিন্ডারের দোকানে আগুনের সূত্রপাত ঘটে এবং মুহূর্তেই আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। এ সময় আগুনের ভয়ে বাজারের অর্ধশতাধিক ব্যবসায়ী তাদের দোকানের মালামাল অন্যত্র স্থানান্তরের সময় লুটপাটসহ অনেক ক্ষতির শিকার হয়।

এ ব্যাপারে দোয়ারাবাজার থানার ওসি আবুল হাশেম দৈনিক অধিকারকে বলেন, খবর পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভাতে সহযোগিতা করে।

আরও পড়ুন : নরসিংদীতে ট্রেনের ধাক্কায় কলেজছাত্রী নিহত

এ ব্যাপারে দোয়ারাবাজার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম দৈনিক অধিকারকে বলেন, নরসিংপুর বাজারে অগ্নিকাণ্ডে ১০টি দোকান ভস্মীভূত ও কমপক্ষে ৭২ লাখ টাকা ক্ষতি হয়েছে। এরা এখন প্রায় নিঃস্ব।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড