• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

লামায় কিডনি রোগে আক্রান্ত সরওয়ার বাঁচতে চায়

  লামা প্রতিনিধি

০৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৪৩
বান্দরবান
সরওয়ার (ছবি : দৈনিক অধিকার)

‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কী মানুষ পেতে পারে না’ এমনই এক আকুতি জানালেন বান্দরবানের লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের দক্ষিণ হায়দারনাশী গ্রামের বাসিন্দা আলী হোসেনের ছেলে মো. আবু সরওয়ার (২৭)। সহায় সম্বলহীন আবু সরওয়ার গত ১০ বছর ধরে কিডনি রোগে ভুগছেন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নেফ্রোলজি বিভাগে চিকিৎসা গ্রহণ করছেন আবু সরওয়ার। যতদিন বেঁচে থাকবেন, ততদিন তাকে ডায়ালাইসিস করার পরামর্শ দেন চিকিৎসক। সে মতে প্রতি সপ্তাহে তার চিকিৎসা ও ওষুধ খরচ বাবদ ৪ হাজার টাকার প্রয়োজন হয়। কিন্তু এত টাকা দিনমজুর আবু সরওয়ারের পক্ষে জোগাড় করা সম্ভব হচ্ছে না। তাই ঠিক মতো ওষুধ ও চিকিৎসা নিতে না পারায় দিন দিন তার অবস্থা অবনতির দিকে যাচ্ছে।

এ বিষয়ে ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জাকের হোসেন মজুমদার বলেন, ছেলের চিকিৎসা করতে গিয়ে সহায় সম্বল হারিয়ে এখন অসহায় হয়ে পড়েছে পরিবার। তাই সকলের অল্প অল্প আর্থিক সহযোগিতায় বাঁচতে পারে আক্রান্ত আবু সরওয়ার।

রোগাক্রান্ত সরওয়ারের বাবা আলী হোসেন জানান, মা-বাবা, স্ত্রী ও এক সন্তান নিয়ে গঠিত সংসারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন আবু সরওয়ার। গত ১০ বছর যাবত সহায় সম্পদ বিক্রয় এবং ঋণ গ্রহণ করে এতদিন চিকিৎসা ব্যয় বহন করেছেন। বর্তমানে তাদের পক্ষে বিপুল অর্থ ব্যয়ে ডায়ালাইসিস করা ও ওষুধ ক্রয় অসম্ভব হয়ে পড়েছে।

তিনি আরও জানান, কিডনি প্রতিস্থাপন করতে প্রয়োজন প্রায় ২০ লাখ টাকা। তাই মানবিক কারণে সরওয়ারের চিকিৎসা ব্যয়ে আর্থিক সহায়তা চেয়ে সমাজের সকল হৃদয়বান, বিত্তশালী, দানশীল ও সেবাধর্মী প্রতিষ্ঠানের নিকট সাহায্যের আবেদন করেন স্বজনরা।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড