• রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিরল সরকারি কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

  দিনাজপুর প্রতিনিধি

০৬ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৪৫
দিনাজপুর
বিরল সরকারি কলেজ (ছবি : দৈনিক অধিকার)

দিনাজপুরের বিরল সরকারি কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ করেছে শিক্ষার্থীরা। কলেজটির অনার্স শাখার ১ম, ২য়, ৩য় ও ৪র্থ বর্ষের শিক্ষার্থীরা উপজেলা নির্বাহী অফিসার বরাবর বুধবার (৫ ফেব্রুয়ারি) একটি লিখিত অভিযোগ দায়ের করেছে। তাদের অভিযোগ ইনকোর্স পরীক্ষার ফি নিয়ে। 

অভিযোগকারী শিক্ষার্থীদের মধ্যে মোতাহার হোসেন বলেন, ‘আমরা ৫০০ থেকে ৭০০ টাকা প্রতি বছর ফি প্রদান করে আসছি। তবে এই টাকার কোনো নির্দিষ্ট রশিদ আমরা পাই না। আমরা রশিদ চাইলেও আমাদেরকে দেওয়া হয় না।’

অপর এক শিক্ষার্থী অপু সুফিয়ান জানান, রশিদ ছাড়া ফি এ বিষয়ে অনার্স শাখার বিভিন্ন শিক্ষক মহোদয়ের সঙ্গে কথা বলতে গেলে তারা সাফ জানিয়ে দেন সমস্ত টাকা তুলে আমরা ভারপ্রাপ্ত অধ্যক্ষ মহোদয়ের নিকট জমা করি। 

আশরাফুল ইসলাম নামের একজন শিক্ষার্থী জানান, পরীক্ষার ফিয়ের নামে ৪ বছরে প্রায় ১ হাজার ৮৫০ জনের নিকট ৫০০ টাকা হারে কমপক্ষে ৯ লাখ ২৫ হাজার টাকা নেওয়া হয়েছে। উক্ত ফিয়ের টাকার রশিদ যেমনিভাবে আমাদের দেওয়া হয়নি, তেমনিভাবে কলেজের ব্যাংক হিসাব নম্বরেও জমা করা হয়নি বলে শুনেছি। বিষয়টি তদন্ত করা হলে প্রকৃত সত্য বেড়িয়ে আসবে।

আরও পড়ুন : বাঁশখালীতে বন্য হাতির মৃত্যু

এ ব্যাপারে ভুক্তভোগী শিক্ষার্থীগণ সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিষয়টি সমাধানে উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপ কামনা করেছেন। লিখিত অভিযোগের কপি সভাপতি/সম্পাদক, বিরল প্রেসক্লাব ও মেয়র, বিরল পৌরসভা বরাবর প্রেরণ করেছেন।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড