• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুনামগঞ্জে দুপক্ষের ঘণ্টাব্যাপী বন্দুকযুদ্ধ, গুলিবিদ্ধ ১২

  সুনামগঞ্জ প্রতিনিধি

০৬ ফেব্রুয়ারি ২০২০, ০১:২৪
বন্দুকযুদ্ধ
দুই পক্ষের মধ্যে ঘণ্টাব্যাপী বন্দুকযুদ্ধে ১২ জন গুলিবিদ্ধসহ অন্তত ২৫ জন আহত হয় (ছবি : প্রতীকী)

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সুনামগঞ্জে দুই পক্ষের মধ্যে ঘণ্টাব্যাপী বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। এতে ১২ জন গুলিবিদ্ধসহ অন্তত ২৫ জন আহত হয়েছে।

বুধবার (৫ ফেব্রুয়ারি) বিকালে জেলার দিরাই উপজেলার রায়বাঙ্গালী গ্রামে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

গুলিবিদ্ধরা হলো- জমিল মিয়া (৩২), আয়াজ উল্লা (৫০), আলাল মিয়া (৫২), রিপন মিয়া (২৬), ললিছ মিয়া (৩২), মাসুক মিয়া (৬০), শামীম মিয়া (৩২), এলিনা বেগম (৩০), ইকবাল (২৫), আব্দুল বারিক (৩০), মকসুদ মিয়া (৫০), রুবেল মিয়া (২৮)।

সংঘর্ষের পর তাদের দিরাই ও জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে সেখান থেকে গুরুতর অবস্থায় সিলেট এম এ জি ওসমানী হাসপাতালে পাঠানো হয়। বাকিরা স্থানীয়ভাবে চিকিৎসা নিচ্ছেন।

সংঘর্ষের খবর পেয়ে দিরাই থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এলাকাবাসীরা জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রায়বাঙ্গালী গ্রামের ইউপি সদস্য মনু মিয়া ও শেখ জাহির আলীর লোকজনের মধ্যে বারবার অবৈধ অস্ত্রের মহড়া ও বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এরই জেরে বুধবারও ঘণ্টাব্যাপী দুই পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ হয়। এতে ১২ জন গুলিবিদ্ধসহ অন্তত ২৫ জন আহত হয়।

পরে খবর পেয়ে দিরাই থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় অভিযান চালিয়ে জাহির আলীর পক্ষের ছেরাগ আলীর ছেলে ছুরত মিয়া এবং হারুন মিয়ার ছেলে সাইফুল মিয়াকে আটক করে পুলিশ।

এ দিকে, পুলিশ জানিয়েছে- রায়বাঙ্গালী গ্রামের ইউপি সদস্য মনু মিয়া ও শেখ জাহির আলীর লোকজনের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে মারামারি ও বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে আসছে। বিষয়টি নিয়ে দিরাই থানা ও সুনামগঞ্জ আদালতে প্রায় ডজনখানেক মামলা রয়েছে। গত মাসের ৫ তারিখেও তুচ্ছ ঘটনায় দুই পক্ষ বন্দুকযুদ্ধে লিপ্ত হয়। এ সময় উভয়পক্ষের ১০ জন গুলিবিদ্ধ হয়। পরে ওই ঘটনায় মনু মিয়ার পক্ষের শামীম মিয়া বাদী হয়ে প্রতিপক্ষের ১৭ জনের বিরুদ্ধে থানায় মামলা করেন।

দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক নাজিয়া মানানুল ইসলাম বলেন, ‘সন্ধ্যার দিকে রায়বাঙ্গালী গ্রাম থেকে ৯ জন আহত রোগী এসেছিলেন। তাদের মধ্যে আটজনই গুলিবিদ্ধ ছিল। সবাইকে উন্নত চিকিৎসার জন্য সিলেট এম এ জি ওসমানী হাসপাতালে পাঠানো হয়েছে।’

আরও পড়ুন : স্ত্রীকে তালাকের পর হতাশাগ্রস্ত স্বামীর আত্মহত্যা

এ ব্যাপারে দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম নজরুল ইসলাম দৈনিক অধিকারকে বলেন, ‘গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুটি পক্ষের এই বিরোধ দীর্ঘদিনের। তাদের মধ্যে অনেক মামলা মোকদ্দমা রয়েছে। তবে বুধবারের সংঘর্ষের ঘটনার জন্য এক পক্ষ অপর পক্ষকে দায়ী করছে।’

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড