• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাগুরায় দায়িত্বে অবহেলায় হল সুপারসহ ৭ শিক্ষক বহিষ্কার

  মাগুরা প্রতিনিধি

০৪ ফেব্রুয়ারি ২০২০, ২১:৪৭
মাগুরা
মাগুরা সরকারি বিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

চলমান এসএসসি পরীক্ষায় দায়িত্ব পালনে অবহেলার দায়ে মাগুরা সরকারি বিদ্যালয় কেন্দ্রের হল সুপারকে বহিষ্কার এবং ছয় কক্ষ পরিদর্শককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

মাগুরা জেলা প্রশাসক ডক্টর আশরাফুল আলম এবং ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব স্বাক্ষরিত পৃথক আদেশ থেকে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

বহিষ্কৃত হল সুপার হলেন- মাগুরার সত্যপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুনীল কুমার ঘোষ।

এছাড়া অব্যাহতি প্রাপ্ত ছয় কক্ষ পরিদর্শক হলেন- মাগুরা সরকারি বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাহিদুল ইসলাম, জাহাঙ্গীর আলম খান, সৈয়দ ইমরুল কবির, পুষ্পাঞ্জলি রাণী রায়, আশফাকুর রহমান এবং মিজানুর রহমান।

উল্লেখ্য, সোমবার (৩ ফেব্রুয়ারি) এসএসসি পরীক্ষার প্রথম দিনে সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অভিযুক্ত শিক্ষকরা অনুপস্থিত থাকায় নির্ধারিত সময়ের পরে অনির্ধারিত ছয়জন শিক্ষক ডেকে পরীক্ষা নিতে হয়েছে। এছাড়া নির্ধারিত সময়ের ৪০ মিনিট পর দুইজন শিক্ষক পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হন।

এ বিষয়ে সোমবার বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। এ ঘটনার পর জেলা প্রশাসন এবং সংশ্লিষ্ট বিদ্যালয় থেকে অভিযুক্ত হল সুপারকে বহিষ্কার এবং বাকি ছয় শিক্ষককে কক্ষ পরিদর্শকের দায়িত্ব থেকে অব্যাহতি দেন।

আরও পড়ুন : কাহালুতে ট্রাক চাপায় নিহত ১

এ বিষয়ে মাগুরা জেলা প্রশাসক ডক্টর আশরাফুল আলম বলেন, পাবলিক পরীক্ষায় দায়িত্ব ও কর্তব্যে চরম অবহেলা এবং ক্ষমতার অপব্যবহারের জন্যে তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়াও তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্যে উচ্চ শিক্ষা বিভাগের মহাপরিচালক বরাবর পত্র পাঠানো হয়েছে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড