• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফরিদপুরে প্রতারণার দায়ে দুই শিক্ষক বরখাস্ত

  ফরিদপুর প্রতিনিধি

০৪ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৪২
শিক্ষক মো. লুৎফর রহমান ও আইসিটি শিক্ষক মো. সোহেল রানা
বরখাস্ত হওয়া প্রধান শিক্ষক মো. লুৎফর রহমান ও আইসিটি শিক্ষক মো. সোহেল রানা (ছবি : সংগৃহীত)

ফরিদপুরের চরভদ্রাসনে এসএসসি পরীক্ষার্থীদের সঙ্গে প্রতারণার দায়ে দুই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে তাদের কেনো স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না জানতে কারণদর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। উপজেলার হরিরামপুর উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

অভিযুক্তরা হচ্ছেন- প্রধান শিক্ষক মো. লুৎফর রহমান ও আইসিটি শিক্ষক মো. সোহেল রানা। এ দুই শিক্ষককে ৭ দিনের মধ্যে কারণদর্শাতে বলা হয়েছে।

বরখাস্তের সত্যতা নিশ্চিত করে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি কে এম ওবায়দুল বারী দিপু খান জানান, গত ৩০ জানুয়ারি বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভায় সহকারী প্রধান শিক্ষক মোহাম্মদ কামাল হেসেনকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেওয়া হয়।

আরও পড়ুন : দায়িত্ব পালনকালে সড়কে ঝরল পুলিশ সদস্যের প্রাণ

এ বিষয়ে অভিযুক্ত দুই শিক্ষকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।

প্রসঙ্গত, হরিরামপুর উচ্চ বিদ্যালয় হতে এ বছর ৪৪ জন শিক্ষার্থীর এসএসসি পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিল। এর মধ্যে ৩৭ জন প্রবেশপত্র পায়। বাকি ৭ জন শিক্ষার্থী জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় উত্তীর্ণ না হওয়ায় তাদের প্রবেশপত্র আসেনি। অথচ এই ৭ শিক্ষার্থীকে এসএসসি পরীক্ষার ব্যবস্থা করার আশ্বাস দিয়ে বিভিন্নভাবে অর্থ আদায় করে এই দুই শিক্ষক। জালিয়াতি করে ওই ৭ শিক্ষার্থীকে নবম শ্রেণিতে রেজিস্ট্রেশনের সুযোগ করে দেন তারা। শিক্ষার্থীদের থেকে এসব টাকা আদায় করলেও তাদের কোনো রশিদ দেওয়া হয়নি।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড