• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শহীদ মিনারে জুতা পায়ে নাচ, ইউপি সদস্যকে আটকের নির্দেশ

  মোংলা প্রতিনিধি

০৪ ফেব্রুয়ারি ২০২০, ১০:৫৭
বাগেরটার
শহীদ মিনারে জুতা পায়ে নাচ গান (ছবি : দৈনিক অধিকার)

মোংলায় শহীদ মিনারে জুতা পায়ে নাচ-গানের আয়োজনকারী স্কুল কমিটির সভাপতি ও স্থানীয় ইউপি মেম্বার মো. মতিউর রহমান মোড়লকে আটকের নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার (৩ ফেব্রুয়ারি) এ তথ্য নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রাহাত মান্নান বলেন, এ ঘটনায় দোষী চাঁদপাই ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মেম্বার মতিউর রহমান মোড়লকে অপসারণও করা হবে।

তিনি আরও বলেন, ভাষার মাসে শহীদ মিনার অবমাননাকারীর বিরুদ্ধে ইতোমধ্যে বাগেরহাট জেলা প্রশাসকের (ডিসি) পক্ষ থেকেও কড়া নির্দেশ দেওয়া হয়েছে। এ ব্যাপারে কোনো ছাড় দেওয়া হবে না বলেও জানান তিনি।

উপজেলার চাঁদপাই ইউনিয়নের উত্তর চাঁদপাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের নামে রবিবার সন্ধ্যা থেকে রাত সাড়ে ১১টা পর্যন্ত শহীদ মিনারের ওপরে জুতা পায় দিয়ে গান বাজনা ও নৃত্য পরিবেশনের খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর সোমবার সকালে তদন্ত কমিটি করা হয়েছে। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সুমন্ত কুমার পোদ্দারকে প্রধান করে এ কমিটি করা হয়। আগামী তিন কার্যদিবসের মধ্যে এ কমিটির তদন্ত প্রতিবেদন জমা দেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান ইউএনও মো. রাহাত মান্নান।

শহীদ মিনারে জুতা পায়ে নাচ-গানের ঘটনায় উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সুমন্ত কুমার পোদ্দার উদ্বেগ জানিয়ে বলেন, স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের বিষয়টি আমি এবং আমাদের ইউএনও মহোদয় কেউই জানি না। আমাদেরকে জানানোও হয়নি। এ ঘটনায় উত্তর চাঁদপাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মেরি রানী দাস ও স্কুল কমিটির সভাপতি মো. মতিউর রহমান মোড়লের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এ দিকে উত্তর চাঁদপাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মেরি রানী দাস বলেন, ‘আমাকে না জানিয়েই স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের নামে রাতের বেলায় শহীদ মিনারে জুতা নিয়ে নাচ-গানের অনুষ্ঠান মতিউর রহমান মোড়লের একক সিদ্ধান্তেই করেছেন। এ ব্যাপারে আমি কিছুই জানি না।’

শহীদ মিনারে জুতা পায়ে গান-বাজনা ও নৃত্য পরিবেশনের বিষয়ে মতিউর রহমান মোড়লের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘অনুষ্ঠান চলবে, আপনারা যা পারেন তাই করেন।’

তবে শহীদ মিনারে জুতা নিয়ে নাচ-গানের অনুষ্ঠানের খবর জানতে পেরে উপজেলা নির্বাহী অফিসার মো. রাহাত মান্নানের নির্দেশে মোংলা থানার অফিসার ইনচার্জ মো. ইকবাল বাহার চৌধুরী তাৎক্ষণিকভাবে রবিবার রাত সাড়ে ১১টায় অনুষ্ঠান বন্ধ করে দেয়।

মোংলা থানার অফিসার ইনচার্জ মো. ইকবাল বাহার চৌধুরী বলেন, ‘শহীদ মিনারে জুতা পায়ে নাচ-গান পরিবেশনের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে অনুষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। এ ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসীর যে কেউ কোনো অভিযোগ কিংবা মামলা দিলে তা গ্রহণ করে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

আরও পড়ুন : দিনাজপুরে গাঁজাসহ মাদক কারবারি গ্রেপ্তার

এ দিকে এ ঘটনায় এলাকাবাসীসহ সামাজিক অঙ্গনে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড