• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

দৈনিক অধিকারে সংবাদ প্রকাশের পর ব্রকলি চাষ পরিদর্শনে লালতীর টিম

  কুলাউড়া প্রতিনিধি, মৌলভীবাজার

০৩ ফেব্রুয়ারি ২০২০, ২১:৪৪
ব্রকলি চাষ
ব্রকলি চাষ পরিদর্শনে লালতীর বীজ লিমিটেডের সিলেট বিভাগীয় টিম (ছবি : দৈনিক অধিকার)

‘কুলাউড়ায় ব্রকলি চাষে সাফল্য’ শিরোনামে একটি সংবাদ দৈনিক অধিকারে প্রকাশের পর কুলাউড়ায় ব্রকলি চাষ পরিদর্শনে আসেন লালতীর বীজ লিমিটেডের সিলেট বিভাগীয় টিম।

সোমবার (৩ ফেব্রুয়ারি) লালতীর বীজ লিমিটেডের সিলেট বিভাগীয় ম্যানেজার তাপস চক্রবর্তীর নেতৃত্বে একটি টিম বিকালে কুলাউড়ার দক্ষিণ হিংগাজিয়া গ্রামে ব্রকলি চাষি রুনা বেগমের বাড়িতে আসেন।

জানা যায়, ব্রকলি চাষ করে এলাকায় সাড়া ফেলেছেন মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নের রুনা বেগম। আর্থিকভাবে হয়েছেন স্বাবলম্বী। ব্রকলি দেখতে ফুলকপির মতো। এই সবজির রং সবুজ। স্থানীয়রা একে ‘সবুজ ফুলকপি’ হিসেবেই চেনে। স্বল্প বিনিয়োগে অধিক লাভ করা যায় ব্রকলি চাষে। বাজারে চাহিদা বাড়ছে ব্রকলির।

(ছবি : দৈনিক অধিকার)

ব্রকলি ক্ষেত পরিদর্শনে লালতীর বীজ টিম (ছবি : দৈনিক অধিকার)

রুনা বেগম বলেন, চলতি মৌসুমে ব্রকলির আবাদ করেছি। একেকটি ব্রকলি ৩০ থেকে ৩৫ টাকায় বিক্রি করছি। ব্রকলির দাম ভালো থাকায় আগামীতে আবাদ আরও বাড়াব।

এ বিষয়ে লালতীর বীজ লিমিটেডের সিলেট বিভাগীয় ম্যানেজার তাপস চক্রবর্তী দৈনিক অধিকারকে বলেন, লালতীর কৃষকদের নিকট ভালো বীজ ও আধুনিক প্রযুক্তি পৌঁছে দেয়। তারই ধারাবাহিকতাই হিংগাজিয়া গ্রামের কৃষাণী রুনা বেগম সূচনা সমষ্টি প্রকল্পের মাধ্যমে লালতীরের হাইব্রিড ব্রকলি আরলি ইউ কীটনাশক মুক্ত চাষ করে সাফল্য অর্জন করেন।

তিনি বলেন, এই সবুজ কপি মানবদেহের জন্য উপকারী এতে খাদ্য পুষ্টি ও আত্মনির্ভরশীলতার জন্য অবদান রাখবে বলে তিনি আশা করেন।

আরও পড়ুন : আ. লীগের দুপক্ষের হামলায় গুলিবিদ্ধসহ আহত ১২

তিনি আরও বলেন, দৈনিক অধিকারের মাধ্যমে তিনি এ সংবাদ পাওয়ায় অধিকারের কুলাউড়া প্রতিনিধি ও পত্রিকার সম্পাদকসহ সংশ্লিষ্ট সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি অধিকারের উত্তরোত্তর সফলতা কামনা করেন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড