• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রবেশপত্রে ভুল, এসএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা                  

  নীলফামারী প্রতিনিধি

০৩ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৩৫
নীলফামারী
এসএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা (ছবি : দৈনিক অধিকার)

প্রবেশপত্রে বাণিজ্য বিভাগের পরিবর্তে ভুল করে মানবিক বিভাগ আসায় অভিমান করে আত্মহত্যা করেছে তৃষ্ণা রানী নামে এক এসএসসি পরীক্ষার্থী। ঘটনাটি ঘটেছে নীলফামারীর ডোমার উপজেলার বোড়াগাড়ী ইউনিয়নের বাকডোকরা গ্রামে। উপজেলার মাহিগজ্ঞ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ছিল সে।

রবিবার (২ ফেব্রুয়ারি) দুপুরে ঘটনাটি ঘটে। এ ঘটনায় প্রাক্তন ও বর্তমান দুই প্রধান শিক্ষক একে অপরকে দায়ী করলেও শিক্ষা কর্মকর্তা শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানান।

গত দুই বছর আগে নবম শ্রেণিতে বাণিজ্য বিভাগে রেজিস্ট্রেশন করে তৃষ্ণা রানী। এসএসসি পরীক্ষার আগের দিন রবিবার দুপুরে সে প্রবেশ পত্র হাতে পেয়ে জানতে পারে, তাকে মানবিক বিভাগে পরীক্ষা দিতে হবে। পরে বাড়ি ফিরে নিজ ঘরে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে।

এতে পরিবারের সদস্য ও সহপাঠীরা কান্নায় ভেঙে পড়ে। বর্তমান প্রধান শিক্ষক সিরাজুল হক, প্রাক্তন প্রধান শিক্ষকের ওপরে দোষ চাপিয়ে রেহাই পাওয়ার চেষ্টা করছেন। প্রাক্তন প্রধান শিক্ষক কোহিনুল ইসলাম বলেন, দায়িত্ব বর্তমান প্রধান শিক্ষকের, আমি কী করব। এ বিষয়ে আমার কিছু করার নেই।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাকেরিনা বেগম বলেন, প্রধান শিক্ষকের দায়িত্বে অবহেলায় এ ঘটনা ঘটেছে। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের কথা বলেন তিনি।

আরও পড়ুন : ভালুকায় ব্যবসায়ীদের পুনর্বাসনের দাবিতে সমাবেশ

ডোমার থানার অফিসার্স ইনচার্জ মোস্তাফিজার রহমান জানান, মামলা দায়ের হয়েছে। তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড