• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারত বাংলাদেশের পাশে ছিল, আগামীতেও থাকবে : রীভা গাঙ্গুলী

  গোপালগঞ্জ প্রতিনিধি

০৩ ফেব্রুয়ারি ২০২০, ১২:২৩
গোপালগঞ্জ
ভারতীয় হাই কমিশনারের শ্রদ্ধা (ছবি : দৈনিক অধিকার)

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার শ্রীমতী রীভা গাঙ্গুলী দাশসহ ৫ সদস্যের প্রতিনিধি দল শ্রদ্ধা নিবেদন করেছেন। এ সময় রীভা গাঙ্গুলী বলেন, বাংলাদেশ ও ভারতের সম্পর্ক ঐতিহাসিক। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সোনার বাংলা গড়ার পথে ভারত আগেও পাশে ছিল, আগামীতেও থাকবে।

সোমবার (৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় তিনি বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে এ শ্রদ্ধা নিবেদন করেন। পরে তিনি বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনা করে বিশেষ প্রার্থনা করেন।

এ সময় হাই কমিশনারের স্বামী প্রশান্ত কুমার দাশ, হাই কমিশনের ফাস্ট সেক্রেটারি (পলিটিক্যাল) নমনিতা চক্রবর্তী, প্রটোকল অফিসার নিরাজ কুমার বিলখা, সহকারী কেএমএস রেড্ডিসহ ৫ সদস্যের একটি প্রতিনিধি দলসহ গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইলিয়াস হোসেন, কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস, গোপালগঞ্জ সদর থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তাসবিরুল হুদা বাবু ও আওয়ামী লীগের সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে হাই কমিশনার বঙ্গবন্ধুর সমাধি সৌধ ঘুরে দেখেন এবং বঙ্গবন্ধু ভবনে রক্ষিত মন্তব্য বইতে মন্তব্য লেখেন ও স্বাক্ষর করেন।

আরও পড়ুন : বোনকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় যুবককে ছুরিকাঘাত

পরে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ভারতীয় হাই কমিশনার বলেন, আমি মুজিব জন্মশতবার্ষিকীতে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে পেরে নিজেকে ধন্য মনে করেছি। আমি ছোট বেলায় বঙ্গবন্ধুর ভাষণ শুনেছি। এত বছর পর তার সমাধিতে শ্রদ্ধা জানাতে পেরে সত্যিই নিজেকে খুব সম্মানিত মনে করেছি।

তিনি বেলা ১১টায় জেলা শহরের কেন্দ্রীয় কালিবাড়ি পরিদর্শন করেন।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড