• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঈশ্বরদীতে চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যদের অভিযোগ

  ঈশ্বরদী প্রতিনিধি, পাবনা

০৩ ফেব্রুয়ারি ২০২০, ১১:১৪
পাবনা
চেয়ারম্যান বাবলু (ছবি : সংগৃহীত)

ঈশ্বরদী উপজেলার সলিমপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলু মালিথার বিরুদ্ধে বিভিন্ন প্রকল্পে অনিয়মসহ অসদাচরণের অভিযোগ এনেছেন একই ইউনিয়নের ১১ ইউপি সদস্য।

এ ঘটনায় রবিবার (২ ফেব্রুয়ারি) সকালে পাবনা জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনে ওই সদস্যরা একটি লিখিত অভিযোগ দেন।

অভিযোগে বলা হয়, উপজেলা দপ্তর থেকে উন্নয়নমূলক কাজের জন্য ২০১৮/২০১৯ অর্থ বছরের রাজস্ব খাতের ১ শতাংশ টাকা বরাদ্দ করা হয়েছিল। যা চেয়ারম্যান বাবলু মালিথা কোনো উন্নয়ন কাজ না করে ভুয়া নামে প্রকল্প দেখিয়ে কাগজপত্র দাখিল করে অর্থ আত্মসাৎ করেছেন।

মিরকামারী গ্রামে চেয়ারম্যান বাবলুর নিজের বাড়ির সামনে রাজস্ব খাত থেকে ৭ লাখ ৭৪ হাজার টাকার ব্যয়ে কংক্রিট ঢালাইয়ের রাস্তার প্রকল্প গ্রহণ করা হয়। সে টাকা সম্পূর্ণ অবৈধভাবে আত্মসাৎ করে পরবর্তীকালে সে রাস্তা ২০১৮-১৯ অর্থ বছরে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিডি) প্রকল্প গ্রহণ করে নির্মাণ করে। যা পুরোপুরি অনিয়ম। এছাড়াও ত্রাণ মন্ত্রণালয় থেকে গৃহহীনদের জন্য যে ঘর বরাদ্দ পাওয়া গিয়েছিল সে ঘরগুলো চেয়ারম্যান কোনো ইউপি সদস্যের সঙ্গে আলোচনা না করে নিজের আত্মীয়স্বজনের মধ্যে বরাদ্দ করে ক্ষমতার অপব্যবহার করেছেন।

২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত চেয়ারম্যান এনজিও কর্মীদের দ্বারা যে গৃহ ভবন কর/ট্যাক্স আদায় করেছেন তার পরিমাণ ২৭ লাখ টাকা। সে অর্থ দিয়ে ইউনিয়নের কোনো উন্নয়ন কাজ না করে নিজে আত্মসাৎ করেছেন। সেই সঙ্গে ২০১৬ সাল থেকে আজ অবধি ট্রেড লাইসেন্স বাবদ আদায়কৃত অর্থের পরিমাণ ইউপি সদস্যগণ চেয়ারম্যানের নিকট জানতে চাইলে তিনি তাদের সঙ্গে উগ্র ব্যবহার করেন।

অভিযোগে আরও বলা হয়, ৩০ মাস ধরে তাদের সম্মানী ভাতা দেওয়া হচ্ছে না। ভাতা চাইলে চেয়ারম্যান খারাপ আচরণ করেন।

তবে ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলু মালিথা তার বিরুদ্ধে আনা অভিযোগের কোনো ভিত্তি নেই দাবি করে বলেন, কেউ কেউ ইউপি সদস্যদের ভুল বুঝিয়ে এসব অভিযোগ করিয়েছেন।

আরও পড়ুন : শ্রমিক নেতার আর্থিক সহায়তায় রক্ষা পেল দিনমজুরের হাত

ইউএনও শিহাব রায়হান বলেন, চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির সত্যতা পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড