• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কিশোরগঞ্জে পাহারাদারদের বেঁধে ৪ লক্ষাধিক টাকার মাছ লুট

  কিশোরগঞ্জ প্রতিনিধি

০২ ফেব্রুয়ারি ২০২০, ২০:৫৮
ডোবা
দুইটি ডোবা থেকে সন্ত্রাসীরা প্রায় চার লক্ষাধিক টাকার মাছ লুটে নিয়ে যায় (ছবি : দৈনিক অধিকার)

দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে চারজন পাহারাদারের হাত-পা বেঁধে কিশোরগঞ্জে ডোবা থেকে ৪ লক্ষাধিক টাকার মাছ লুট করে নিয়ে গেছে একদল সন্ত্রাসী।

শনিবার (১ ফেব্রুয়ারি) রাত ১টার দিকে কটিয়াদী উপজেলার ধুলদিয়া ইউনিয়নের শিমুলতলা গ্রামের পাচলীপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

এ সময় সন্ত্রাসীরা পাহারাদারদের মুঠোফোন, সাইকেল ও ঘুমানোর জন্য তৈরি করা ছোট ঘর (ছুইয়া) পুড়িয়ে দেয়।

সদর উপজেলার দানাপাটুলী ইউনিয়নের হাজীপুর গ্রামের পাহারাদার মো. মোহসিন, মো. মঞ্জুরুল ইসলাম, সুরুজ ইসলাম এবং মো. মস্তু মিয়া অভিযোগ করেন, দীর্ঘদিন ধরে তারা পৈতৃক বোরো জমিতে ডোবা তৈরি করে মাছ চাষ করছেন। মাছ ধরার উদ্দেশ্যে দুইটি ডোবায় সেচ মেশিন লাগিয়ে শনিবার সন্ধ্যা থেকে তারা পানি নিষ্কাশন করছিলেন। এক পর্যায়ে মেশিন বন্ধ করে রাত ১১টার দিকে সবাই ডোবার পাড়ে ছোট একটি পাহারা দেয়ার ঘর তৈরি করে ঘুমাতে যায়।

পরে রাত ১টার দিকে হঠাৎ ১২ থেকে ১৩ জনের একটি সন্ত্রাসী দল এসেই পাইপগান, কিরিচ, ডেগারসহ দেশীয় অন্ত্রের মুখে তাদের জিম্মি করে। এরপর হাত-পা বেঁধে ডোবা থেকে ২০০ গজ দূরের একটি গাছের নিচে ফেলে রাখে। এ সময় সন্ত্রাসীরা দুইটি খাদ থেকে প্রায় চার লক্ষাধিক টাকার মাছ লুট করে নিয়ে যায়। এমনকি যাওয়ার সময় তারা পাহারাদারদের মুঠোফোন, সাইকেল, সেচ মেশিন ও পাহারা দেওয়ার ঘরে আগুন লাগিয়ে দেয়। এতে সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।

পরবর্তীকালে সকালে স্থানীয়রা খবর পেয়ে তাদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে। সন্ত্রাসীদের মধ্যে বেশ কয়েকজন গণধোলাইয়ে নিহত কুখ্যাত ডাকাত তামসু বাহিনীর সদস্য বলে জানিয়েছেন তারা।

এ ঘটনায় কটিয়াদি থানায় চিহ্নিত ওই ডাকাতদের বিরুদ্ধে একটি মামলার প্রস্তুতি চলছে বলেও জানিয়েছেন ভুক্তভোগীরা।

এ দিকে, নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন এলাকাবাসী বলেন, ‘সম্প্রতি হাওরের পাড়বাসী নিহত কুখ্যাত ডাকাত তামসুসহ তার বাহিনীর অত্যাচারে ঘটনায় চারজনকে গণধোলাই দিলে তামসু ডাকাত নিহত হয়। এরপর থেকে এলাকায় কিছুটা শান্তি ফিরে এসেছিল। কিন্তু তার অনুসারীরা এলাকায় আবারও মাথাচাড়া দিয়ে উঠেছে। এখন এলাকায় গরু চুরি, ইয়াবা বিক্রয় থেকে শুরু করে সমাজের সকল অন্যায় কাজ নিয়ন্ত্রণ করছে তারা। এমনকি তাদের ভয়ে এলাকার কেউ প্রতিবাদও করতে চায় না।’

আরও পড়ুন : নওগাঁয় প্রতিবেশীর ছুরিকাঘাতে প্রাণ হারাল যুবক

এ ব্যাপারে কটিয়াদি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ জলিল দৈনিক অধিকারকে জানান, এ ঘটনায় এখন পর্যন্ত কেউ থানায় লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে অবশ্যই দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড