• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভালুকায় নিষিদ্ধ পলিথিন জব্দ, দুই ব্যবসায়ীকে কারাদণ্ড

  ভালুকা প্রতিনিধি, ময়মনসিংহ

০১ ফেব্রুয়ারি ২০২০, ২০:৪৮
কারাদণ্ড
কারাদণ্ড প্রাপ্ত দুই ব্যবসায়ী (ছবি : দৈনিক অধিকার)

ময়মনসিংহের ভালুকা উপজেলায় অভিযান চালিয়ে নিষিদ্ধ পলিথিন বিক্রির অভিযোগে দুই ব্যবসায়ীকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের সিডস্টোর বাজারের দুইটি দোকানে এই অভিযান চালানো হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের সিডস্টোর বাজারের ব্যবসায়ী ও স্থানীয় বাসিন্দাদের মাধ্যমে নিষিদ্ধ পলিথিন বিক্রি হচ্ছে বিষয়টি নজরে আসে ভালুকা উপজেলা প্রশাসনের। পরে শনিবার দুপুরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিয়ে সিডস্টোর বাজারে উপস্থিত হন ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল।

ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের সিডস্টোর বাজারে মুদির দোকানের আ. বাতেন মিয়াকে (৫০), এক মাসের কারাদণ্ড ও গফরগাঁও উপজেলার সিডস্টোর বাজার এলাকার মুদি ব্যবসায়ী ইয়াসিন আলীকে (২০), ১৫ দিনের কারাদণ্ড প্রদান করা হয়। পণ্য পরিবহনে নিষিদ্ধ পলিথিন ব্যবহার করায় তাদের এই কারাদণ্ড করা হয়। ওই সময় তাদের কাছে থেকে কিছু পলিথিন জব্দ করা হয়। দোকানে বিক্রির জন্য রাখা ৪০ কেজি পলিথিন উদ্ধার করা হয়।

আরও পড়ুন : জিন তাড়ানোর নামে পানিতে চুবিয়ে হত্যা, আটক ১

ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল দৈনিক অধিকারকে মুঠোফোনে জানান, গ্রাহকের পণ্য পরিবহনে ব্যবসায়ীরা নিষিদ্ধ পলিথিন ব্যবহার করেন। তাই দুই ব্যবসায়ী সরাসরি পলিথিন বিক্রি করার দায়ে বাতেন মিয়াকে এক মাসের ও ইয়াসিন আলীকে ১৫ দিনের জেল ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দেওয়া হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড