• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

জিন তাড়ানোর নামে পানিতে চুবিয়ে হত্যা, আটক ১

  বরিশাল প্রতিনিধি

০১ ফেব্রুয়ারি ২০২০, ২০:৩৭
জিন তাড়ানোর নামে হত্যা
নিহত কালাম মৃধা (ছবি : দৈনিক অধিকার)

বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় জিন তাড়ানোর নামে কালাম মৃধা (৪৮) নামে এক ব্যক্তিকে পানিতে চুবিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে।

উপজেলার আউলিয়াপুর গ্রামে কথিত ফকির রিয়াজের বাড়িতে জিন তারানোর জন্য কালাম মৃধাকে আনা হয়েছিল। সেখানে পুকুরে চুবানো ও নির্যাতন করা হলে শুক্রবার (৩১ জানুয়ারি) রাতে কালাম মৃধার মৃত্যু হয়। বাড়ির পাশে বাগানে লাশ ফেলে রেখে পালিয়েছে রিয়াজ ফকির।

পুলিশ এ ঘটনায় রিয়াজের বোন অনিকা বেগমকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

মৃত কালাম মৃধা (৪৮) পটুয়াখালীর বদরপুর ইউনিয়নের খলিশাখালী গ্রামের মৃত তুজম্বর মৃধার ছেলে।

কালামের স্ত্রী পারভীন বেগম (৩০) জানান, সম্প্রতি তার স্বামী অস্বাভাবিক আচরণ করছিল। জিনে ধরেছে ধারণা করে জিন তাড়াতে স্বামীকে শুক্রবার সকালে বাকেরগঞ্জ উপজেলার আউলিয়াপুর গ্রামের রিয়াজ ফকিরের বাড়িতে নিয়ে যান। ওই দিন সকাল ১০টায় এবং বিকাল ৪টায় রিয়াজ বাড়ির পুকুরে দুই দফা তার স্বামীকে চুবায় এবং লাঠি দিয়ে মারধর করে। এতে কালাম মৃধা অসুস্থ হয়ে পড়লে তাকে একটি ঘরে আটকে রাখে কবিরাজ। ওই রাতে তার স্বামীকে রিয়াজ ফকিরের বোন অনিকার বাসায় লুকিয়ে রাখা হয়। জানতে চাইলে তার স্বামী সুস্থ আছে বলে জানায়। এ দিকে, রাতেই কালামের মৃত্যু হলে রিয়াজ ফকির বাড়ির পাশে একটি বাগানে লাশ ফেলে পালিয়ে যায়।

শনিবার (১ ফেব্রুয়ারি) সকালে প্রতিবেশীরা বাগানে লাশ দেখে পুলিশে খবর দেন। পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বরিশাল মর্গে পাঠিয়েছে।

স্থানীয়রা জানান, রিয়াজ ফকির ও চাচাতো ভাই অসীম ফকির গাউছে আজম হযরত কালু, দেওয়ান মাজার শরীফের অন্তরালে দীর্ঘদিন ধরে চিকিৎসার নামে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল।

আরও পড়ুন : বরিশালে মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা, আটক ৩

বরিশাল পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম জানান, কালাম নামে একজনকে চিকিৎসার নামে পুকুরের পানিতে চুবিয়ে এবং শারীরিক নির্যাতন করে হত্যার অভিযোগ তিনি পেয়েছেন। ময়না তদন্তের জন্য তার লাশ মর্গে প্রেরণ করা হয়েছে। অভিযুক্ত রিয়াজ ফকির ও সহযোগীরা পালিয়ে গেলেও তার বোন অনিকা বেগমকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অভিযুক্ত পলাতকদের আটকের চেষ্টা চলছে। এ ঘটনায় থানায় মামলা দায়েরসহ আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড