• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রামে বিএসএফের গুলিতে যুবক নিহত

  কুড়িগ্রাম প্রতিনিধি

০১ ফেব্রুয়ারি ২০২০, ১৯:১৫
নিহত
নিহত (ছবি : প্রতীকী)

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার পাখিউড়া সীমান্তে ভারতীয় বিএসএফের ছোড়া রাবার বুলেটে জামাল উদ্দিন (১৯) নামে এক যুবকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে।

শনিবার (১ ফেব্রুয়ারি) ভোর রাতে অবৈধভাবে ভারতীয় সীমান্ত এলাকা থেকে গরু পাচারের সময় সে গুলিবিদ্ধ হয়। খবর পেয়ে একই দিন বিকাল ৪টার দিকে কচাকাটা থানা পুলিশ নিহতের মরদেহ থানায় নিয়ে আসে।

নিহত জামাল উদ্দিন নাগেশ্বরী উপজেলার নারায়ণপুর ইউনিয়নের কালাইয়ের চর এলাকার লুৎফর রহমানের ছেলে।

স্থানীয়রা ও নারায়ণপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড সদস্য শাহাদৎ হোসেন জানান, শনিবার ভোরে পাখিউড়া কালাইয়ের চর সীমান্তে আন্তর্জাতিক পিলার ৩৯/৪ এর নিকট দিয়ে ভারতের অভ্যন্তরে আসামের মন্ত্রীরচরে যায় একদল বাংলাদেশি ডাঙ্গোয়াল (গরু পাচারের রাখাল)। এ সময় চোরাকারবারিদের উপস্থিতি টের পেয়ে রাবার বুলেট নিক্ষেপ করে ভারতীয় বিএসএফ। এতে জামাল উদ্দিন গুলিবিদ্ধ হয় বলে তার সঙ্গীরা জানায়। পরে স্বজনরা গোপনে চিকিৎসা করলেও তাকে বাঁচাতে পারেনি।

নারায়ণপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মজিবর রহমান স্থানীয়দের বরাত দিয়ে বিএসএফের গুলিতে জামালের মারা যাওয়ার তথ্য নিশ্চিত করেছেন।

নাগেশ্বরী উপজেলার কচাকাটা থানার অফিসার ইনচার্জ মামুন অর রশিদ জানান, বিএসএফের ছোড়া রাবার বুলেটে কিশোরের মৃত্যু হয়েছে বলে নিহতের পরিবারের দাবি। মরদেহ বিকাল ৪টার দিকে নিহতের বাড়ি থেকে থানায় নিয়ে আসা হয়েছে। পোস্টমর্টেমের জন্য লাশ পাঠানোর প্রস্তুতি চলছে।

আরও পড়ুন : রাঙ্গামাটিতে অস্ত্র ও গুলিসহ আটক ২

এ প্রসঙ্গে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কুড়িগ্রাম ২২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মোহাম্মদ জামাল হোসেন জানান, নারায়নপুর সীমান্তের পাখিউড়া বর্ডার আউট পোস্টের (বিওপি) অধীন সীমান্তে এক রাউন্ড গুলির শব্দ পাওয়া গেছে বলে জানতে পেরেছি। জামাল নামে একজন গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেলেও তার মরদেহ স্পটে পাওয়া যায়নি। বিএসএফ কিংবা চোরাকারবারিদের গুলিতে সে মারা গেছে কি না তা নিশ্চিত হওয়া যায়নি।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড