• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘এখন আর পোড়ানো ইট ব্যবহারের প্রয়োজন নেই’

  মৌলভীবাজার প্রতিনিধি

০১ ফেব্রুয়ারি ২০২০, ০৮:৫৯
পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রী মো. শাহাব উদ্দিন আহমদ
মৌলভীবাজারে পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রী মো. শাহাব উদ্দিন আহমদ (ছবি : দৈনিক অধিকার)

পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রী মো. শাহাব উদ্দিন আহমদ বলেছেন, অবৈধ ইটভাটাগুলো অচিরেই বন্ধ করে দেওয়া হবে। এখন আর পোড়ানো ইট ব্যবহার করার প্রয়োজন নেই। পরিবেশ বিনষ্টকারী ইটভাটাগুলো বন্ধ করার বিষয়ে সব শ্রেণি-পেশার মানুষ একমত হয়েছেন।

শুক্রবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় মৌলভীবাজার শহরের সেন্ট্রাল রোডে একটি রেস্টুরেন্টে একটি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘অবৈধভাবে গাছ কাটা, পাহাড় কাটা ও টিলা কাটা বন্ধ করতে হবে। পরিবেশ রক্ষা করতে হলে পরিবেশের ক্ষতি করা যাবে না। তাছাড়া নদী ভরাট করলে ভাঙবেই। তাই নদী ভরাট করা যাবে না। পাশাপাশি পুকুরকে পুকুর হিসেবেই রাখতে হবে এবং খালকে খাল হিসেবে রাখতে হবে। এসব বিষয়ে সকলের সহযোগিতার পাশাপাশি সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন তিনি।’

আরও পড়ুন : বেনাপোলে ইলিশসহ ৬ ভারতীয় আটক

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পৌর মেয়র ফজলুর রহমান, মৌমাছি কণ্ঠ পত্রিকার উপদেষ্টা মকিস মনসুর আহমদ, অ্যাডভোকেট মুজিবুর রহমান মুজিব, সৈয়দ নওশের আলী খোকন, এম এ রহিম শহীদ, মৌলভীবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেনসহ জেলার অনলাইন, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

ওডি/এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড