• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা ভাইরাস সন্দেহে চট্টগ্রামে ২ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি

  সারাদেশ ডেস্ক

৩১ জানুয়ারি ২০২০, ১৪:৫৮
চট্টগ্রাম
করোনা ভাইরাস আতঙ্ক (ছবি : সংগৃহীত)

করোনা ভাইরাস সন্দেহে চীন ফেরত দুই শিক্ষার্থী চট্টগ্রামের সীতাকুণ্ডস্থ বিশেষায়িত হাসপাতাল বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রফিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজে (বিআইটিআইডি) ভর্তি হয়েছেন। ভাইরাসে আক্রান্ত কি না, তা যাচাই করতে নিজেরাই হাসপাতালে ভর্তি হয়েছেন।

বুধবার (২৯ জানুয়ারি) রাত ১০টার দিকে হাসপাতালটিতে ভর্তি হন তারা। বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের পরিচালক এমএ হাসান।

ওই শিক্ষার্থীরা হলেন- নাঈম উদ্দিন (২৪) ও আশিফুল মাওলা রিহান (২৭)। আশিফুল মাওলা রিহানের বাড়ি হাটহাজারী উপজেলার ফতেয়াবাদ এলাকায় এবং নাঈম উদ্দিনের বাড়ি রাউজান উপজেলা গহিরা এলাকায়।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, ওই দুই ছাত্রের গায়ে জ্বর নেই। একজনের সর্দি দেখা দেওয়ায় তারা নিজেরাই হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের বিভিন্ন নমুনা সংগ্রহ করে ঢাকায় আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র বাংলাদেশে (আইসিডিডিআরবিতে) পরীক্ষা-নিরীক্ষার জন্য পাঠানো হয়েছে। আজকের মধ্যে রিপোর্ট পেলে তারা করোনা ভাইরাস আক্রান্ত কি না জানা যাবে। তবে ওই দুই শিক্ষার্থীকে আলাদাভাবে রাখা হয়েছে।

এ দিকে ওই দুই ছাত্রকে বিশেষ পোশাকে রাখায় হাসপাতাল থেকে তাদের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। ফলে করোনা ভাইরাস আক্রান্ত দুই ব্যক্তিকে সীতাকুণ্ডের ওই হাসপাতালে ভর্তি বলে গুজব ছড়িয়ে পড়ে। মুহূর্তে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। পরে হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টিকে গুজব হিসেবে আখ্যায়িত করে মানুষকে আতঙ্কিত না হবার পরামর্শ দেন।

হাসপাতালটির পরিচালক এমএ হাসান বলেন, ওই দুই ছাত্র গতকাল আইসিডিডিআরবির জরুরি হটলাইন নম্বরে ফোন দিয়ে তারা চীন থেকে দেশে আসার খবর জানান।

পরে আইসিডিডিআরবি থেকে তাদের বিআইটিআইডিতে ভর্তি হবার পরামর্শ দেন। রাত ১০টার দিকে তারা হাসপাতালে এলে বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনায় নিয়ে তাদের ভর্তি করা হয় এবং তাদের আলাদাভাবে রাখা হয়।

পরিচালক এমএ হাসান আরও বলেন, তাদের গায়ে করোনা ভাইরাস আক্রান্ত হওয়ার কোনো লক্ষণ গতকাল পর্যন্ত দেখা যায়নি।

আরও পড়ুন : জয়পুরহাটে শিশুর বস্তাবন্দি লাশ উদ্ধার, আটক ২

তবুও তাদের বিভিন্ন নমুনা সংগ্রহ করে আইসিডিডিআরবিতে পরীক্ষা-নিরীক্ষার জন্য পাঠানো হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি ভাইরাল হওয়ার সম্পর্কে তিনি বলেন, করোনা ভাইরাস কি না কর্তৃপক্ষও নিশ্চিত নয়। অথচ কোনো এক লোক গুজব ছড়িয়ে মানুষের মনে আতঙ্ক তৈরি করেছে। যা দুঃখজনক। গুজবে কান না দেওয়ার জন্য সাধারণ মানুষের প্রতি অনুরোধ জানিয়েছেন তিনি।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড