• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধামইরহাটে নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ

  নওগাঁ প্রতিনিধি

৩১ জানুয়ারি ২০২০, ০৪:১৫
ড্রেন
ড্রেন নির্মাণ কাজ (ছবি : দৈনিক অধিকার)

সড়ক ও জনপথ বিভাগ নওগাঁর বাস্তবায়নে ধামুরহাট উপজেলা আমাইতাড়া হতে মঙ্গলবাড়ী পর্যন্ত সাড়ে ১৮ কোটি টাকা ব্যয়ে ১১ কিলোমিটার রাস্তা ও ৯শ মিটার ড্রেন নির্মাণ কাজ অনুমোদিত হয়। রাস্তার খননকাজ ভালোভাবে শুরু হতে না হতেই অনিয়মের অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) বিকালে স্থানীয় ব্যবসায়ীদের অভিযোগের প্রেক্ষিতে ধামইরহাট উপজেলার পূর্ব বাজার এলাকায় সোনালী ব্যাংকের সামনে গিয়ে দেখা যায়, ড্রেন নির্মাণ কাজে খনন পরবর্তী বালি ও পানি দিয়ে কমপেকশন করার কথা এবং তার পরই ইট বিছিয়ে ঢালাই কাজ সম্পন্ন করার বিধিগত ও ইস্টিমেটে উল্লেখ থাকলেও কর্তৃপক্ষ তা করছে না। মাটিতে বালি ও পানি না দিয়ে যেনতেনভাবে সরাসরি ঢালাই সম্পন্ন করছে।

স্থানীয় ব্যবসায়ী আবুহেনা মোস্তফা কামাল, সজিত, শফিকুল ইসলাম অভিযোগ করে বলেন, ‘এ অনিয়ম মেনে নেওয়া যায় না। আমরা মুজিববর্ষে কোনো অনিয়ম হতে দেব না। প্রতিকারের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।’

মিস্ত্রিকে এই অনিয়মের কথা বললে তারা মুখ খুলতে নারাজ, অনেকেই ক্যামেরা দেখে পালাবার মতো অবস্থা।

আরও পড়ুন : হবিগঞ্জে বিরল প্রজাতির লক্ষ্মীপেঁচা উদ্ধার

সড়ক ও জনপথ বিভাগ, নওগাঁ পত্নীতলার উপবিভাগীয় কার্যালয়ের উপসহকারী প্রকৌশলী রুবেল হোসেন বলেন, বালি ও পানি অবশ্যই দিতে হবে। তবে কোথাও যদি শুকনা জায়গা পাওয়া যায় তাহলে বালি-পানি না দিলে সমস্যা হবে না।

ওডি/নূর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড