• রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

অপহরণের দেড় বছর পর দেশে ফিরল সোহাগী

  লালমনিরহাট প্রতিনিধি

৩০ জানুয়ারি ২০২০, ১৯:৫৭
দেড় বছর পর ভারত থেকে দেশে ফেরা সোহাগী
দেড় বছর পর ভারত থেকে দেশে ফেরা সোহাগী (ছবি : দৈনিক অধিকার)

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার পাইকারঢারী উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী সোহাগী খাতুন অপহরণের দেড় বছর পর ভারত থেকে দেশে ফিরেছে। সোহাগীকে ২০১৮ সালের ১৪ অক্টোবর অপহরণ করে ভারতে পাচার করা হয়।

দীর্ঘ দিন বাংলাদেশ ও ভারতের মধ্যে কূটনৈতিক আলোচনার পর বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) বিকালে ভারতীয় পুলিশ লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর দিয়ে বাংলাদেশ পুলিশের কাছে তাকে হস্তান্তর করে। 

হাতীবান্ধা উপজেলার বড়খাতা ইউনিয়ন চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামাল সোহেল বলেন, স্কুলছাত্রী সোহাগী খাতুনকে ২০১৮ সালের ১৪ অক্টোবর স্কুল থেকে বাড়ি ফেরার পথে অপহরণ করে ফকিরপাড়া গ্রামের গিরিনের ছেলে প্রদীপসহ কয়েকজন। তাকে অপহরণের পর অবৈধ পথে ভারতে পাচার করা হয়। 

পরে ২০১৯ সালের ১৩ সেপ্টেম্বর ভারতের শিলিগুড়ির পায়েল সিনেমা হলের কাছ থেকে তাকে উদ্ধার করে ভারতীয় পুলিশের কাছে হস্তান্তর করে। তাকে ফেরত আনতে বাংলাদেশ ও ভারতের মধ্যে কূটনৈতিক পর্যায়ে দীর্ঘ আলোচনার পর বৃহস্পতিবার বিকালে ভারতীয় পুলিশ বুড়িমারী স্থলবন্দর দিয়ে বাংলাদেশি পুলিশের কাছে তাকে হস্তান্তর করে। এ ঘটনায় একটি অপহরণের মামলা আদালতে বিচারাধীন রয়েছে বলে জানান চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামাল সোহেল। 

আরও পড়ুন : নড়াইলে মামলার বাদীকে কুপিয়ে জখম

বুড়িমারী স্থলবন্দর পুলিশের ইনচার্জ খন্দকার আল মাহমুদ জানান, দুই দেশের আইনি প্রক্রিয়া শেষে বৃহস্পতিবার বিকালে অপহৃত সোহাগীকে বাংলাদেশ পুলিশের কাছে হস্তান্তর করা হয়। 

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড