• বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিনা চিকিৎসায় মারা গেলেন আ. লীগ নেতা

  রাঙ্গামাটি প্রতিনিধি

৩০ জানুয়ারি ২০২০, ১৭:৫৯
আ. লীগ নেতা
আওয়ামী মৎস্যজীবী লীগের রাঙ্গামাটি পৌর শাখার সাধারণ সম্পাদক শ্যামল দে (ছবি : দৈনিক অধিকার)

বিনা চিকিৎসায় পরপারে পাড়ি জমালেন আওয়ামী মৎস্যজীবী লীগের রাঙ্গামাটি পৌর শাখার সাধারণ সম্পাদক শ্যামল দে (৩৮)। সড়ক দুর্ঘটনায় আহত হয়ে ১৫ দিনের বেশি সময় মৃত্যুর সঙ্গে লড়াই করে অবশেষে হেরে গেলেন তিনি। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। 

বুধবার (২৯ জানুয়ারি) দিবাগত রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে মারা যান তিনি। 

শ্যামলের অকাল মৃত্যু হয়েছে চিকিৎসার অভাব। একটু উন্নত চিকিৎসা পেলে শ্যামল অকালে মারা যেত না। শ্যামলের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়ার সাথে সাথে রাঙ্গামাটির সকল স্তরের নেতাকর্মীরা ভেঙে পড়েছেন। সবাই একই কথা বলেন, চিকিৎসার অভাবে মারা গেছেন শ্যামল দে। অনেকে প্রভাবশালী ও বৃত্তবান আওয়ামী লীগ নেতাদের দায়ী করেছেন। দলীয় প্রভাবশালী নেতার একটু সুনজর পেলে শ্যামল দে চিকিৎসার অভাবে মারা যেত না। 

মৃত শ্যামল দের পরিচিতরা জানান, শ্যামল দে একসময়ে রাঙ্গামাটি ছাত্রলীগের হয়ে রাজপথ কাঁপিয়ে ছিলেন। সে সময় শ্যামল স্লোগান না ধরলে মিছিল হতো না। সেই শ্যামল আজ চিকিৎসার অভাবে মারা গেছেন। ২০০১ সালে বিএনপি ক্ষমতায় আসার পর চরম নির্যাতিত হয় শ্যামল দে। তারপরও শ্যামল জয়বাংলা স্লোগান ছাড়েনি। 

তারা বলেন, দীপংকর তালুকদারের নির্বাচনি প্রচার প্রচারণা, আওয়ামী লীগের মিছিল মিটিংয়ে স্লোগান দিতে ভুল করেনি শ্যামল। আজ আওয়ামী লীগ ক্ষমতায় ও শেষ সময়ে এসে বিনা চিকিৎসায় মারা গেছেন শ্যামল। অনেকে পেছনের সারির নেতা হয়ে সদ্য দলে যোগদান করে পাতি নেতারা বড় নেতায় পরিণত হয়েছে। মাত্র ৩ লাখ টাকার অভাবে মারা গেল শ্যামল দে। 

আরও পড়ুন : সভাপতি পিটু ও সম্পাদক রব

পারিবারিক সূত্রে জানা গেছে, নিহত শ্যামল স্ত্রী, ১২ বছরের এক ছেলে ও ৬ বছরের এক মেয়ে রেখে পৃথিবী ছেড়ে চলে গেলেন। আজ শ্যামলের পরিবার সর্বহারা হয়ে পড়েছে। শ্যামলের নাবালক ছেলে মেয়ে পিতৃহারা হয়ে পথে পথে ঘুরবে। শ্যামল জীবিত থাকতে কেউ খবর রাখেনি আর এখন তো শ্যামল নেই কে বা নিবে তাদের খবর। 

নিহত শ্যামলের মরদেহের প্রতি শেষ শ্রদ্ধা জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজি মো. মুছা মাতব্বরসহ জেলা আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড