• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনী জেনারেল হাসপাতালে নিম্নমানের খাবার সরবরাহের অভিযোগ  

  এসএম ইউসুফ আলী, ফেনী

৩০ জানুয়ারি ২০২০, ১১:০৯
ফেনী
ফেনী জেনারেল হাসপাতাল (ছবি : দৈনিক অধিকার)

ফেনীর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নিম্নমানের খাবার সরবরাহের অভিযোগ উঠেছে।

প্রতি রোগীর জন্য দৈনিক ১৫০ টাকা হারে খাবার দেওয়ার কথা থাকলেও সেই অনুযায়ী খাবার দিচ্ছে না ঠিকাদারি প্রতিষ্ঠান। এমনকি বাড়তি ভর্তি রোগীদেরও খাবার দেওয়া হয় না।

সরেজমিনে গিয়ে জানা যায়, সকালে নাস্তায় ৩৭ টাকার মধ্যে একটি ডিম, একটি কলা ও একটি পাউরুটি দেওয়া হয়। ৩৭ টাকার নাস্তার মধ্যে ২০ টাকার নাস্তাও দেওয়া হয় না।

নিয়ম অনুযায়ী ১৫ টাকা দামের একটি পাউরুটি দেওয়ার কথা থাকলেও সদর হাসপাতালের সামনে একটি বেকারি থেকে সরবরাহ করে ৫ টাকা দামের পাউরুটি দেওয়া হচ্ছে রোগীদের।

খোলা ওই পাউরুটিগুলো এনে প্যাকেটজাত করা হয় হাসপাতালে। এসব পাউরুটির মোড়কে বিএসটিআইয়ের অনুমোদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ নেই। ১০ টাকা দামের কলা দেওয়ার কথা উল্লেখ থাকলেও দেওয়া হয় ৩ থেকে ৪ টাকা দামের কলা।

দুপুর ও রাতের খাবারে খাসির মাংস রুটিনে থাকলেও তা রোগীদের কোনো দিনই দেওয়া হয়নি। দুপুর ও রাতের খাবারে সপ্তাহে ৪ দিন ফার্মের মুরগির মাংস ও ২ দিন মাছ দেওয়া হয়। একদিন দেওয়া হয় ডিম আর সবজি। দুপুর ও রাতের খাবারে রোগীদের জন্য মুরগির মাংস ও ভাতসহ খাবারের জন্য বরাদ্দ ৮৮ টাকা। ছোট সাইজের এক খণ্ড মুরগির মাংস ও মোটা চালের ভাত দেওয়া হয়। বরাদ্দের অর্ধেক দামে খাবার দেওয়া হয়।

এ বিষয়ে ঠিকাদার শিবু চৌধুরী জানান, নিয়ম অনুযায়ী রোগীদের খাবার সরবরাহ করা হচ্ছে। অনেকগুলো হওয়ায় এখানে এনে পাউরুটি প্যাকেট করা হয় বলে তিনি জানান।

আরও পড়ুন : নারায়ণগঞ্জকে নারাতো সিটির মতো গড়ে তোলা হবে : জাপানের মেয়র

এ ব্যাপারে জানতে চাইলে হাসপাতালের আরএমও রিপন নাথ জানান, বিষয়টি খতিয়ে দেখা হবে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড