• রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

পুলিশের সামনেই সাক্ষীকে মারধর, সেই ওসি প্রত্যাহার

  পাবনা প্রতিনিধি

২৯ জানুয়ারি ২০২০, ২২:৫০
আব্দুল আলিম
আহত সাক্ষী আব্দুল আলিম ( ছবি : দৈনিক অধিকার )

পাবনায় ধর্ষণ মামলার সাক্ষীকে পুলিশের সামনেই মারধরের ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে সদর থানার পরিদর্শক (তদন্ত) খাইরুল ইসলামকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করেছে জেলা পুলিশ। 

বুধবার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় পাবনার অতিরিক্ত পুলিশ সুপার শামীমা আখতার এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, সন্ত্রাসীদের হামলা থেকে সাক্ষীকে বাঁচাতে ব্যর্থ হওয়ায় ও দায়িত্বে অবহেলার অভিযোগে ওসি খাইরুলকে প্রত্যাহার করা হয়েছে। এ ব্যপারে তদন্ত কমিটি পুলিশ হেডকোয়ার্টারে প্রতিবেদন জমা দিয়েছে। বিভাগীয় তদন্ত শেষে পুলিশ হেডকোয়ার্টার পরবর্তী ব্যবস্থা নেবে। 

তিনি আরও জানান, ঘটনার সিসিটিভি ফুটেজ পরীক্ষা ও প্রত্যক্ষদর্শী এবং ভুক্তভোগীদের সঙ্গে কথা বলে মঙ্গলবার তদন্ত প্রতিবেদন জমা দেয় কমিটি। এখানে প্রধানত দুটি বিষয় সামনে রেখে তদন্ত কমিটি কাজ করেছে। সেটি হলো, পুলিশ মামলার সাক্ষ্য দিতে আসা ব্যক্তিকে আসামি পক্ষের হাতে তুলে দিয়েছে কি না এবং সাক্ষীদের নিরপত্তায় পুলিশের গাফিলতি ছিল কি না। তবে আক্রান্তদের বাঁচাতে পদক্ষেপ না নেওয়ায় পেশাদারী অদক্ষতা ও গাফিলতির বিষয়টি প্রমাণিত হয়েছে।

আরও পড়ুন: মামার পাশবিক নির্যাতনের শিকার ভাগ্নি

উল্লেখ্য, গত ১৪ জানুয়ারি একটি ধর্ষণ মামলার তদন্তের সাক্ষ্যের জন্য আব্দুল আলিম নামে এক যুবককে শহরের গাছপাড়া এলাকায় ডেকে নেন সদর থানার পরিদর্শক তদন্ত খাইরুল ইসলাম। এ সময় আসামির অনুসারী সন্ত্রাসীরা আলিমের ওপর আক্রমণ করে পিটিয়ে আহত করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে কোনো উদ্যোগ না নিয়েই খাইরুল ঘটনাস্থল থেকে চলে যান। পরে এ ঘটনার সিসিটিভি ফুটেজ সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। 

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড