• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

খামার অপসারণে চেয়ারম্যানপুত্রকে আদালতের আল্টিমেটাম

  বরিশাল প্রতিনিধি

২৯ জানুয়ারি ২০২০, ২০:১৯
ভ্রাম্যমাণ আদালত
ভ্রাম্যমাণ আদালত টিম (ছবি : দৈনিক অধিকার)

বরিশালের আগৈলঝাড়ায় বিদ্যালয়ের পাশে সাবেক চেয়ারম্যানের ছেলের স্থাপন করা মুরগির খামার এক মাসের মধ্যে অন্যত্র সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৯ জানুয়ারি) ঘটনাস্থলে অভিযানের পর আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলাম এ নির্দেশ দেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, উপজেলার বাগধা ইউনিয়নের পূর্ব খাজুরিয়া গ্রামে দারুল ফালাহ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের পাশে স্থাপন করা হয় মুরগির খামার। সাত বছর আগে গড়ে তোলা পরিবেশ দূষণকারী ওই খামার এক মাসের মধ্যে অন্যত্র সরিয়ে নেওয়ার নির্দেশ প্রদান করা হয় মালিক নিপু তালুকদারকে। বাগধা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সহিদুল্লাহ তালুকদারের ছেলে নিপু ও অপু তালুকদারের ওই মুরগির খামারের বর্জ্যরে কারণে বিদ্যালয়ের আশপাশসহ গোটা এলাকায় দুর্গন্ধে শিক্ষার্থীদের লেখাপড়া বিঘ্নিত হয়ে আসছিল।

দুর্গন্ধ থেকে নিষ্কৃতি পেতে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রশাসনের কাছে কয়েক দফায় লিখিত অভিযোগ করেও কোনো সুফল না পাওয়ায় শিক্ষার্থীদের মানববন্ধন পর্যন্ত করতে হয়েছিল। বুধবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলাম বিদ্যালয়ের পাশে অবস্থিত মুরগির খামারের ঘটনাস্থল পরিদর্শন করেন। পরিদর্শনের সময় আদালতের বিচারক এক মাসের মধ্যে দুর্গন্ধযুক্ত পোল্ট্রি মুরগির খামার অন্যত্র সরিয়ে নেওয়ার নির্দেশ প্রদান করেন। অন্যথায় মালিক নিপু তালুকদারের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে তাকে জানিয়ে দেন।

আরও পড়ুন : বৈদ্যুতিক তারে প্রাণ গেল যুবকের

অভিযানের সময় স্থানীয় ইউপি সদস্য মো. ইউনুস আলী মিয়া, ওই বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সভাপতি মো. শওকত হোসেন, প্রধান শিক্ষক নয়ন তালুকদার উপস্থিত ছিলেন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড