• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

অর্থ আত্মসাৎ মামলায় সরকারি কর্মকর্তার ৬ বছর কারাদণ্ড

  ফরিদপুর প্রতিনিধি

২৯ জানুয়ারি ২০২০, ১৬:০৬
দুর্নীতি দমন কমিশন
দুর্নীতি দমন কমিশন ( ছবি : সংগৃহীত )

অর্থ আত্মসাৎ মামলায় মাদারীপুর সদর হাসপাতালের সাবেক হিসাব রক্ষক টিএম কামরুল হাসানকে ৬ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ৮৬ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৯ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

বুধবার (২৯ জানুয়ারি) দুপুরে দুদকের দায়ের করা একটি মামলায় এ রায় দেন ফরিদপুরের বিশেষ জজ আদালতের বিচারক মো. মতিয়ার রহমান।

দণ্ডপ্রাপ্ত টিএম কামরুল হাসান মাদারীপুরের লক্ষীগঞ্জ গ্রামের বাদশা তালুকদারের ছেলে। তিনি সর্বশেষ শরিয়তপুর জেলা সিভিল সার্জন কার্যালয়ের হিসাব রক্ষক ছিলেন।

দুদকের পক্ষ হতে ফরিদপুরের বিশেষ জজ আদালতে দায়ের করা একাধিক দুর্নীতি মামলায় ইতঃপূর্বে তাকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করা হয়। বর্তমানে তিনি পলাতক রয়েছেন।

দুদক সূত্রে জানা যায়, ২০০১ থেকে ২০০২ সালে মাদারিপুর সদর হাসপাতালের হিসাব রক্ষক পদে কর্মরত থাকাকালে টিএম কামরুল হাসান বিভিন্ন খাত থেকে ৮৫ হাজার ৯০৮ টাকা সরকারি কোষাগারে জমা না দিয়ে আত্মসাৎ করেন। এ ঘটনায় তার বিরুদ্ধে ২০০২ সালের ১৬ জুলাই মাদারীপুর থানায় একটি মামলা দায়ের করা হয়। ওই মামলার অভিযোগ তদন্ত শেষে ফরিদপুরের বিশেষ জজ আদালতে দুদকের পক্ষ হতে এ মামলাটি দায়ের করা হয়।

আরও পড়ুন: গোপালগঞ্জে ট্রেন দুর্ঘটনা : ৪ শিক্ষার্থীর জানাজা সম্পন্ন

ফরিদপুরের বিশেষ জজ আদালতের দুদকের সরকারী কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট মজিবুর রহমান জানান, মামলায় টিএম কামরুল হাসানের বিরুদ্ধে আনা অভিযোগগুলো সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়। তাকে পেনাল কোড, ১৮৬০-এর ৪০৯ ধারায় দোষী সাব্যস্ত করে ২ বছর সশ্রম কারাদণ্ড ও ২৫ হাজার ৯০৮ টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড, ৪৬৮ ধারায় ১ বছর সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড, ২১৮ ধারায় ১ বছর সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ১৯৪৭-এর ৫ (২) ধারায় তাকে ২ বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

তিনি জানান, মামলার অপরাধের সব সাজা একত্রে গণনা করা হবে বলে রায়ে উল্লেখ করা হয়েছে। তাকে গ্রেপ্তারের সঙ্গে সঙ্গেই এই রায় কার্যকর করার নির্দেশ দিয়েছেন আদালত।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড