• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

৯৯৯-এ ফোন, বেঁচে গেল যুবক

  সাভার প্রতিনিধি, ঢাকা

২৯ জানুয়ারি ২০২০, ০৯:২৬
সাভার
আত্মহত্যা করতে যাওয়া যুবক

জরুরি সেবা ‘৯৯৯’ নম্বরে ফোন পেয়ে সাভারে আত্মহত্যা করতে যাওয়া এক যুবককে উদ্ধার করেছে পুলিশ। আত্মহত্যা করতে যাওয়া যুবকের নাম হুবু মিয়া (৩০)। মঙ্গলবার (২৮ জানুয়ারি) বিকালে সাভারের রাজাসন পলু মার্কেট এলাকায় এই ঘটনা ঘটে।

বিকালে সাভারের রাজাসন পলু মার্কেট এলাকায় একটি ছয়তলা ভবনের ছাঁদ থেকে তাকে উদ্ধার করা হয়। এর পরেই বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রীতিমতো ভাইরাল হয়েছে।

উদ্ধার হওয়া হুবু মিয়া রংপুরের পীরগঞ্জ উপজেলার আলাদীপাড়া গ্রামের মৃত লাল মিয়ার ছেলে। তিনি সাভারের আড়াপাড়ার মজিদুল হকের জামাতা।

পুলিশ সূত্রে জানা গেছে, ওই মার্কেট এলাকায় এক ব্যক্তি ছয়তলা ভবনের ছাঁদে উঠে নিচে লাফ দিয়ে আত্মহত্যা করার জন্য প্রস্তুতি নিয়েছেন। বিকাল ৩টার দিকে জরুরি সেবায় ৯৯৯-এ এমন খবর আসে। বিষয়টি জানানো মাত্রই সাভার মডেল থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে দেখে লোকটি ছাদে এমনভাবে দাঁড়ানো একটু নড়াচড়া করলেই নিচে পড়ে যেতে পারেন। সে সময় পুলিশ তার সঙ্গে কথা বলার চেষ্টা করলে লোকটি জানান, তিনি সেখান থেকে লাফ দিয়ে আত্মহত্যা করবেন। কোনোভাবেই তাকে সেখান থেকে নামানো যাচ্ছিল না। কেউ উদ্ধার করতে এলে লাফ দেবেন বলেও হুমকি দিচ্ছিলেন তিনি। এভাবে কিছুক্ষণ কথা বলার পর বোঝা যায় যুবকটি মানসিকভাবে সুস্থ নন। তাকে উদ্ধার করতে ঘটনাস্থলে থাকা পুলিশ সদস্যরা দুই দলে ভাগে হয়ে যান। এরপর সেখান থেকে নানা কৌশল অবলম্বন করে প্রায় এক ঘণ্টা পর ওই যুবককে উদ্ধার করা হয়।

এ বিষয়ে সাভার মডেল থানার উপপরিদর্শক (এসআই) নুর মোহাম্মদ খান জনি বলেন, থানা থেকে ফোন পাওয়ার পর পরই দ্রুত ঘটনা স্থলে যাই। সেখানে গিয়ে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। কিন্তু ঘটনা বেগতিক দেখে আমি নিজেই ছেলেটিকে বাঁচানোর চেষ্টা করি। চেষ্টার একপর্যায়ে তাকে সুস্থভাবেই উদ্ধার করা সম্ভব হয়।

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড