• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পীর জাকির শাহর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

২৯ জানুয়ারি ২০২০, ০৮:৪২
নারায়ণগঞ্জ
পীর জাকির শাহ

পীরের ভক্ত ছিলেন তিনি। কিন্তু সেই পীরের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনে আদালতে একটি মামলা দায়ের করেছেন ভক্ত। আদালত ব্যবসায়ী ফজর আলীর মামলার প্রেক্ষিতে কুতুববাগ দরবার শরীফের পীর জাকির শাহর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

রবিবার (২৬ জানুয়ারি) নারায়ণগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (ক অঞ্চল) আদালত পীর জাকির শাহর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। নারায়ণগঞ্জ জেলার বন্দরে পীর জাকির শাহর নিজস্ব একটি দরবার রয়েছে। মামলার বাদী ফজর আলী শহরের ডিআইটির ‘ফজর আলী ট্রেড সেন্টার’ এবং ‘ফজর আলী লুঙ্গী’ প্রস্তুতকারক প্রতিষ্ঠানের মালিক। মামলার বাদীর পক্ষে মামলাটিতে সাক্ষী হয়েছেন অভিযুক্ত জাকির শাহর ভাই সবির আহমেদ জামান।

মামলার বিবরণে জানা গেছে, কুতুববাগ দরবার শরীফের পীর জাকির শাহর সঙ্গে ভালো সম্পর্ক ছিল ব্যবসায়ী ফজর আলীর। জাকির শাহ ব্যবসার সুবাদে ফজর আলীকে ৮ কোটি টাকা দেওয়ার প্রতিশ্রুতি দেয়। সেই সুবাদে ২০১৩ সালের ১১ ফেব্রুয়ারি ব্যবসার জন্য ৮ কোটি টাকা দেওয়ার বিপরীতে ফজর আলীর কাছ থেকে, ৩০০ টাকার স্ট্যাম্পে একটি অঙ্গীকারনামা এবং ৬টি চেক গ্রহণ করেন পীর জাকির। অঙ্গীকারনামা ও চেকের বিপরীতে বিভিন্ন সময়ে ১ কোটি ৮০ লাখ টাকা ফজর আলীকে প্রদান করেন জাকির শাহ। পরবর্তীকালে বাকি টাকা দিতে অপারগতা প্রকাশ করলে ফজর আলী পীরকে টাকা ফেরত দিয়ে দেয়।

অপরদিকে, ফজর আলীর কাছ থেকে নেওয়া একটি স্ট্যাম্প ও ৩টি চেক ফেরত দেয় জাকির শাহ। বাকি ৩টি চেক পীর সাহেব খুঁজে পাচ্ছেন না বলে ফজর আলীকে জানিয়ে দেয়। এ সময় স্ট্যাম্পের পিছনে খুঁজে না পাওয়া চেকের নম্বর উল্লেখ করে, চেক বাবদ কোনো টাকা পাওনা নয় বলে লিখিত অঙ্গিকার করেছিলেন জাকির শাহ। তবে হারানো চেকগুলো খুঁজে পেলে তা ফজর আলীকে ফেরত দিয়ে দেওয়ার অঙ্গীকার করেছিলেন তিনি।

মামলায় আরও উল্লেখ, কিছুদিন পর ব্যবসায়ী ফজর আলী জানতে পারেন চেক হারানো যায়নি এবং এগুলো পীর জাকির শাহর কাছেই রয়েছে। গত বছরের ২৮ সেপ্টেম্বর ফজর আলী নিজ বাড়িতে দাওয়াত করেন পীর জাকির শাহ এবং সহযোগী ইসমাইল হোসেন বাবুকে। খাওয়া দাওয়ার একপর্যায়ে চেক ফেরতের বিষয়ে কথা বলেন ফজর আলী। এ সময় পীর জাকির শাহ ও তার সহযোগী বাবু ফজর আলী চেকের বিপরীতে ৫ কোটি টাকা দাবি করে। টাকা না দিলে ক্ষতি হবে বলেও হুমকি দেন তাকে।

এ ঘটনায় গত ৭ জানুয়ারি ব্যবসায়ী ফজর আলী বাদী হয়ে কুতুববাগ দরবারের পীর জাকির শাহ ও তার সহযোগী ইসমাইল হোসেন বাবুর বিরুদ্ধে, নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (ক অঞ্চল) আদালতে প্রতারণার একটি মামলা দায়ের করেন। ২৬ জানুয়ারি আদালত পীর জাকির শাহর গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

এ ব্যাপারে মামলার বাদী ফজর আলী বলেন, ‘জাকির শাহ একজন পীর। তাকে অনেক ভক্তি ও শ্রদ্ধা করতাম। কিন্তু তিনি যে কাজটি আমার সঙ্গে করেছেন তা কখনো কল্পনাও করতে পারিনি। আমি প্রতারণার অভিযোগ এনে আদালতে মামলা দায়ের করেছি। আইনের প্রতি আমার যথেষ্ট শ্রদ্ধা রয়েছে।’

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড