• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফজলে হাসান আবেদ বেঁচে থাকবেন তার কর্মে

  নরসিংদী প্রতিনিধি

২৮ জানুয়ারি ২০২০, ২২:৩৪
ফজলে হাসান আবেদ
নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন (ছবি : দৈনিক অধিকার)

ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদ আজীবন বেঁচে থাকবেন তার কর্মের মাধ্যমে। তিনি আজীবন কাজ করে গেছেন দেশের কল্যাণে, দেশের জনগণের ভাগ্যোন্নয়নে। তার এই কর্ম শুধু বাংলাদেশে নয় বিশ্বের বেশকিছু দেশে ব্র্যাকের মাধ্যমে কাজ করেছেন তিনি।

ব্র্যাক প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদের স্মরণ সভা উপলক্ষে ব্র্যাক নরসিংদী অঞ্চলের আয়োজিত সভায় প্রধান অতিথির আলোচনায় নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন এ কথা বলেন।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) বিকালে নরসিংদী আঞ্চলিক সমবায় প্রশিক্ষণ ইন্সটিটিউটে অনুষ্ঠিত স্মরণসভায় তিনি আরও বলেন, ১৯৭০ এর দুর্ভিক্ষ ও ১৯৭১ এর যুদ্ধ পরবর্তী সময়ে দেশে বিরাজমান পরিস্থিতি মোকাবিলার জন্য এই স্যার ফজলে হাসান আবেদ হাল ধরেছিলেন সেবার হাত নিয়ে। তিনি তার চাকরি ছেড়ে দিয়ে বিদেশে সংগঠন তৈরি করে সাহায্য নিয়ে এসেছেন দেশের মানুষের জন্য। এই সকল কর্মের ফলেই আজ ব্র্যাক বিশ্বের মধ্যে একটি অনন্য স্থান করে নিয়েছে।

আরও পড়ুন : দেবহাটায় জাসদের প্রস্তুতি সভা

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক মো. আমীর আলী, নরসিংদীর স্থানীয় এনজিও পাপড়ির নির্বাহী পরিচালক আবু বাছেদ, ব্র্যাক নরসিংদী প্রতিনিধি মিজানুর রহমানসহ বিভিন্ন এনজিও প্রতিনিধি। এ সময় স্থানীয় ও জাতীয় পর্যায়ের বিভিন্ন এনজিও, সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড