• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রিমিয়ার ব্যাংকের পৌনে চার কোটি লোপাট, রিমান্ডে কর্মকর্তা

  রাজশাহী প্রতিনিধি

২৮ জানুয়ারি ২০২০, ২১:২৭
কর্মকর্তার নাম শামসুল ইসলাম ফয়সাল
কর্মকর্তা শামসুল ইসলাম ফয়সাল (ছবি : দৈনিক অধিকার)

প্রিমিয়ার ব্যাংকের রাজশাহীর শাখার তিন কোটি ৭৫ লাখ টাকা তুলে নিয়েছেন একই শাখায় কর্মরত একজন কর্মকর্তা। টাকা আত্মসাতের মামলায় ওই কর্মকর্তাকে ইতোমধ্যে গ্রেপ্তারও করা হয়েছে।

গত সোমবার (২৭ জানুয়ারি) আদালতের মাধ্যমে তাকে তিন দিনের রিমান্ডেও নেওয়া হয়েছে। তিনি পুলিশের কাছে টাকা নেওয়ার কথা স্বীকার করেছেন।

ব্যাংকের এই কর্মকর্তার নাম শামসুল ইসলাম ফয়সাল। তিনি ব্যাংকের ক্যাশ ইনচার্জ। তার বিরুদ্ধে ক্যাশ থেকে টাকা আত্মসাতের অভিযোগে গত বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) রাত দেড়টার সময় মামলা করেছেন ব্যাংকের ওই শাখার ব্যবস্থাপক সেলিম রেজা খান।

মামলার অভিযোগ সূত্রে জানা গেছে, ওই দিন সন্ধ্যা ছয়টার দিকে দিনের লেনদেন শেষে ক্যাশ মেলাতে গিয়ে তারা তিন কোটি ৭৫ লাখ টাকার হিসাব মেলাতে পারেননি। তখনই ক্যাশ ইনচার্জ শামসুল ইসলামকে তারা ধরে বসেন। রাত ১২টার দিকে তারা ওই কর্মকর্তাকে নিয়ে থানায় আসেন।

নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মণ বলেন, তারা রাত ১২টার দিকে শামসুল ইসলামকে থানায় নিয়ে আসেন। কথাবার্তা বলে মামলা করতে রাত দেড়টা বেজে যায়। থানায় আনার পর তিনি টাকা নেওয়ার কথা স্বীকার করেন। তিনি ব্যাংক থেকে পৌনে ২ কোটি টাকা দুই বন্ধুকে দিয়েছেন। আর ১ কোটি ৭৫ লাখ টাকা নিজের একটি প্রকল্পের কিস্তি দিয়েছেন।

ওসি জানান, তিনি টাকা ফিরিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেন। কিন্তু এ কয়দিনেও তিনি টাকা ফেরত দেওয়ার ব্যবস্থা করেননি। এজন্য তাকে গত সোমবার তিন দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

এ ব্যাপারে মামলার বাদী ও ব্যাংকের ব্যবস্থাপক সেলিম রেজা খানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি সাংবাদিক পরিচয় শুনে ‘রং নম্বর’ বলে ফোন কেটে দেন। তারপর তাকে একাধিকবার ফোন দিলেও তিনি আর ফোন ধরেননি।

আরও পড়ুন: নারায়ণগঞ্জে আইনজীবী সমিতির নির্বাচন বয়কট বিএনপিপন্থিদের

মঙ্গলবার বোয়ালিয়া থানার ওসি নিবারণ চন্দ্র বলেন, ব্যাংকের ওই কর্মকর্তাকে থানায় রেখে জিজ্ঞাবাদ করা হচ্ছে। তিনি অসংলগ্ন কথা বলছেন। বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করা হচ্ছে। এ টাকা উত্তোলনের পেছনে আরও কোনো কর্মকর্তার হাত রয়েছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড