• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভিক্ষুকের কোলের সেই শিশুর ঠাঁই হচ্ছে ডিসির ঘরে

  ভৈরব প্রতিনিধি

২৮ জানুয়ারি ২০২০, ১৯:৫৬
ইউএনও লুবনা ফারজানার হেফাজতে শিশুটি
ইউএনও লুবনা ফারজানার হেফাজতে শিশুটি (ছবি : দৈনিক অধিকার)

ভৈরবে ভিক্ষুকের কোলে ফেলে যাওয়া সেই নবজাতকের ঠাঁই হচ্ছে কিশোরগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) মো. সারোয়ার মুর্শেদ চৌধুরীর ঘরে। মঙ্গলবার (২৮ জানুয়ারি) বিকালে জেলা প্রশাসক মো. সারোয়ার মুর্শেদ চৌধুরী মুঠোফোনে এ প্রতিবেদককে বিষয়টি নিশ্চিত করেছেন।

এ সময় তার অনুভূতি প্রসঙ্গে জানতে চাইলে তিনি জানান, শিশুটিকে দত্তক হিসেবে পেয়ে তার খুব ভালো লাগছে। আরও ভালো লাগছে যে, তার সহধর্মিণী সুমনা আনোয়ার ও তিনি নিজে নবজাতককে লালন-পালন করবেন। আগামী বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) সকালে নবজাতককে নিতে আসবেন তিনি।

জানা গেছে, সোমবার (২৭ জানুয়ারি) কিশোরগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে শিশুটিকে দত্তক নিতে আবেদন করেন ডিসি। পরে রাতে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রফিকুল বারী নবজাতককে জেলা প্রশাসক মো. সারোয়ার মুর্শেদ চৌধুরীকে দত্তক হিসেবে দিতে আদেশ জারি করেন।

তবে বর্তমানে শিশুটি ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানার ‘মাতৃস্নেহে’ রয়েছে। আগামী বৃহস্পতিবার ইউএনও লুবনা ফারজানার কাছ থেকে আনুষ্ঠানিকভাবে শিশুটিকে কোলে তুলে নেবেন জেলা প্রশাসক।

প্রসঙ্গত, গত শুক্রবার (২৪ জানুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে শহরের ঢাকা-সিলেট মহাসড়কের দুর্জয় মোড়ের বঙ্গবন্ধুর মুর‌্যালের কাছে ’আমি আসছি’ বলে এক ভিক্ষুকের কোলে তিন দিন বয়সী নবজাতককে (কন্যা) রেখে পালিয়ে যায় এক নারী। পরে ওই ভিক্ষুক পাশের একটি ফার্মেসির মালিক আশরাফুল আলম মুকুলকে বিষয়টি জানায়। পরে মুকুল ইউএনওর সঙ্গে যোগাযোগ করে ভৈরব থানায় সাধারণ ডায়েরি করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

আরও পড়ুন: লক্ষ্মীপুরে হত্যা মামলায় ইউপি চেয়ারম্যানসহ ৮ আসামিকে খালাস

পরে ঘটনাটি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে অনেকে নবজাতকের দায়িত্ব নিতে আগ্রহ প্রকাশ করেন। পরে আদালতে আবেদনের মাধ্যমে শিশুটিকে দত্তক নেওয়ার আগ্রহ প্রকাশ করে কিশোরগঞ্জ জেলা প্রশাসক সারওয়ার মোর্শেদ চৌধুরী। সোমবার আদালত এতে সম্মতি দেন।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড