• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

লক্ষ্মীপুরে হত্যা মামলায় ইউপি চেয়ারম্যানসহ ৮ আসামিকে খালাস

  লক্ষ্মীপুর প্রতিনিধি

২৮ জানুয়ারি ২০২০, ১৯:২১
জেলা ও দায়রা জজ আদালত
লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালত (ছবি : দৈনিক অধিকার)

লক্ষ্মীপুরে প্রবাসী মোরশদ আলম হত্যা মামলায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ আট আসামিকে খালাস দিয়েছেন আদালত। আসামিরা আওয়ামী লীগ ও যুবলীগের নেতাকর্মী বলে জানা গেছে।

তাদের বিরুদ্ধে অভিযোগের কোনো প্রমাণ না থাকায় মঙ্গলবার (২৮ জানুয়ারি) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শাহেনূর এ রায় দেন।

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) মো. জসিম উদ্দিন মামলার রায়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামিদের বিরুদ্ধে হত্যাকাণ্ডে জড়িত থাকার কোনো প্রমাণ দিতে পারেনি বাদীপক্ষ। এতে অভিযোগ প্রমাণিত না হওয়ায় দীর্ঘ সাক্ষ্যগ্রহণ ও শুনানি শেষে আদালত সকল আসামিকে খালাস দেন।

খালাসপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার বশিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য আবুল কাশেম জিহাদী, বশিকপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক মশিউর রহমান নিশান, যুবলীগ নেতা আলাউদ্দিন, যুবলীগ কর্মী রিপন, মুরাদ ও রানাসহ আটজন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, উপজেলার বিরাহিমপুর গ্রামের প্রবাসী মোরশেদ আলমের কাছ থেকে সন্ত্রাসীরা চাঁদা দাবি করে। দাবি করা টাকা না পেয়ে সন্ত্রাসীরা ২০১৩ সালের ২২ নভেম্বর রাতে ঘুমন্ত অবস্থায় মোরশেদকে গুলি করে হত্যা করে।

আরও পড়ুন: কৃষি ঋণের টাকা আত্মসাৎ: ফরিদপুরে ৭ জনের কারাদণ্ড

ঘটনার দুদিন পর নিহতের মা নুরজাহান বেগম বাদী হয়ে ১২ জনকে আসামি করে থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে তদন্ত শেষে মামলার প্রধান আসামি আবুল কাশেম জিহাদীসহ আটজনের বিরুদ্ধে পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ সাক্ষ্যগ্রহণ ও শুনানি শেষে মামলায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়নি। এতে আদালত আসামিদের খালাস প্রদান করেন। তবে রায়ের বিষয়ে বাদী পক্ষের কারও কোনো বক্তব্য পাওয়া যায়নি।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড