• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা ভাইরাস : কুলাউড়ার চাতলাপুর স্থলবন্দরে মেডিকেল ক্যাম্প

  কুলাউড়া প্রতিনিধি, মৌলভীবাজার

২৮ জানুয়ারি ২০২০, ১৯:২৩
করোনা ভাইরাস
মেডিকেল ক্যাম্পের সদস্যরা (ছবি : দৈনিক অধিকার)

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে চাতলাপুর স্থলবন্দর চেকপোস্টে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ এবং তা নিয়ন্ত্রণে মেডিকেল ক্যাম্প স্থাপন করা হয়েছে।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) এ মেডিকেল ক্যাম্প স্থাপন করা হয়।

জানা যায়, সম্প্রতি চীনসহ কিছু দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। আর এ বিষয়টি নিয়ে মঙ্গলবার দুপুরে বিজিবি এবং চাতলাপুর ইমিগ্রেশন পুলিশের সঙ্গে করোনা ভাইরাসের লক্ষণ ও সচেতনতার ব্যাপারে মতবিনিময় করেন কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ।

এ সময় মেডিকেল টিমের পক্ষে উপস্থিত ছিলেন- কুলাউড়া স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুরুল হক, মেডিকেল অফিসার ডা. মমতাজ খলিল মুন্নী, ডা. আতিক ইশরাক, স্বাস্থ্য সহকারী তাসলিমা বেগম, প্রদীপ কুমার সিংহ ও সিএইচসিপি মুরাদ আহম্মেদ।

আরও পড়ুন : মৌলভীবাজার অগ্নিকাণ্ড : বিয়েতে আসাই কাল হলো মা-মেয়ের

কুলাউড়া স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুরুল হক জানান, এ উপজেলার একমাত্র স্থলবন্দর চাতলাপুর দিয়ে চীন থেকে ভারত হয়ে আগত কোনো যাত্রীর শরীরে ১০০ ডিগ্রির বেশি জ্বর, কাশি, শ্বাসকষ্ট ও মাথা ব্যথা থাকলে তাদের স্ক্যানিংয়ের আওতায় আনা হবে।

ইমিগ্রেশন এলাকায় একজন উপসহকারী স্বাস্থ্য কর্মকর্তা এবং একজন সিএইচসিপি সকাল থেকে বিকাল পর্যন্ত তদারকিতে থাকবেন বলেও জানান তিনি।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড