• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশালে আগাম উৎপাদন তারিখযুক্ত ফু ওয়াংয়ের খাদ্যপণ্য জব্দ

  বরিশাল প্রতিনিধি

২৮ জানুয়ারি ২০২০, ১৫:৫২
ফু ওয়াং
জব্দকৃত ফু ওয়াংয়ের ফুড (ছবি : দৈনিক অধিকার)

বরিশাল নগরীর কাজীপাড়ায় ফু ওয়াং ফুডের নিজস্ব ডিপো থেকে আগাম উৎপাদন তারিখ লেখা চারটি খাদ্যপণ্য জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় কোতোয়ালি পুলিশ ও ভোক্তা অধিদপ্তরের এই অভিযানে ফু ওয়াং ফুডের দুই কর্মচারীকে জেল ও জরিমানা করা হয়।

সোমবার (২৭ জানুয়ারি) রাত সাড়ে ৯টায় অভিযান চালিয়ে জব্দ করা এসব পণ্য আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

অভিযান পরিচালনাকারী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শাহ শোয়াইব মিয়া জানান, ঢাকার গাজীপুর থেকে ফু ওয়াং ফুড লিমিটেডের ফ্যাক্টরি থেকে সোমবার অয়ন কার্গো সার্ভিসযোগে বরিশাল ডিপোতে খাদ্যপণ্য পাঠানো হয়। এতে উৎপাদনের তারিখ লেখা ছিল ২৮ জানুয়ারি। অভিযান চালিয়ে ফু ওয়াং ফুডের উৎপাদিত জেরী কেক, স্লাইস কেক, ভ্যানিলা বাটার বন ও পাই প্লেইন কেক জব্দ করা হয়।

তিনি বলেন, এভাবেই ক্রেতাদের কাছে প্রতিদিনের পণ্য বিক্রয়ের এক দিন আগের তারিখ দেওয়া এমন পণ্য বরিশালের বাজারে বিক্রি হয়ে আসছে। খাদ্যপণ্যে আগাম উৎপাদনের তারিখ দেওয়া এটা ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের পরিপন্থি।

আরও পড়ুন : সুবর্ণচরে প্রতিবন্ধী শিশুকে ধর্ষণ

আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট এএফএম শামীম মানব স্বাস্থ্যের সঙ্গে এমন প্রতারণা বন্ধে অভিযান অব্যাহত রাখার কথা জানান।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড