• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাতীয় সংগীত অবমাননার দায়ে দুই শিক্ষকের বেতন স্থগিত

  ফরিদপুর প্রতিনিধি

২৭ জানুয়ারি ২০২০, ২০:৫৯
জাতীয় সংগীত
জাতীয় পতাকা উত্তোলন (ছবি : দৈনিক অধিকার)

ফরিদপুরের নগরকান্দায় জাতীয় সংগীত অবমাননার দায়ে দুই শিক্ষকের বেতন স্থগিতের নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক।

সোমবার (২৭ জানুয়ারি) উপজেলার ডাঙ্গী ইউনিয়নের বিলগোবিন্দপুর উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।

এ সময় বিলগোবিন্দপুর উচ্চ বিদ্যালয়ের স্কুলের প্রধান শিক্ষক নজরুল ইসলাম ও ক্রীড়া শিক্ষক সিদ্দিকুর রহমানকে এ দণ্ড দেওয়া হয়।

জানা গেছে, সোমবার সকালে ওই স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক অতুল সরকার।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় পতাকা উত্তোলন করার সময় জাতীয় সংগীত রেকর্ডিংয়ে বাজানো হয়। জাতীয় সংগীতের ১০ লাইন বাজানোর মধ্যেই জাতীয় পতাকা উত্তোলন শেষ হয়। জাতীয় পতাকা উত্তোলন শেষ হওয়ার পরেও অতিরিক্ত সংগীত ও পুরনো রেকর্ডের গান বাজানো হয়।

নগরকান্দা উপজেলা নির্বাহী অফিসার আহসান মাহমুদ রাসেল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শিক্ষার্থীদের কণ্ঠের পরিবর্তে রেকর্ডে জাতীয় সংগীত শুদ্ধ ও সঠিকভাবে হয়নি বলে অভিযোগ করা হয়। এছাড়া শিক্ষার্থীরা কুচকাওয়াজ সঠিকভাবে করতে পারেনি। বিদ্যালয়ের ওয়েবসাইটের ঠিকানাও জানাতে পারেনি শিক্ষকরা। এসব কারণে ওই দুই শিক্ষকের বেতন স্থগিতের নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক স্যার।

আরও পড়ুন : বরিশালে নারী মাদক কারবারির যাবজ্জীবন

এ ব্যাপারে প্রধান শিক্ষক নজরুল ইসলাম বলেন, জাতীয় সংগীত শুদ্ধ ও সঠিকভাবে গাওয়ার জন্য আমরা প্রস্তুত ছিলাম। কিন্তু মাইক চালকের ভুলে সামান্য সমস্যা হয়েছে। তবে এ বিষয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস সরদারের বক্তব্য পাওয়া যায়নি।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড