• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাদারীপুরে প্রাইভেট কারসহ ভুয়া র‌্যাব কর্মকর্তা আটক

  মাদারীপুর প্রতিনিধি

২৭ জানুয়ারি ২০২০, ১৬:০৯
আটক
আটক ভুয়া র‍্যাব কর্মকর্তা রকিবুজ্জামান (ছবি : দৈনিক অধিকার)

মাদারীপুরে অভিযান পরিচালনা করে সেনাবাহিনীর মেজর পরিচয় দানকারী ভুয়া র‌্যাব কর্মকর্তা মো. রকিবুজ্জামানকে (৩২) আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৮)।

রবিবার (২৬ জানুয়ারি) দিবাগত রাতে জেলার রাজৈর থানাধীন টেকেরহাট বাজার এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক রকিবুজ্জামান কালকিনি থানার চরঠেঙ্গামারা এলাকার মো. মালেকুজ্জামানের ছেলে।

জানা গেছে, র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তাজুল ইসলামের নেতৃত্বে র‍্যাবের একটি টিম টেকেরহাট বাজার এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় সেনাবাহিনীর মেজর পরিচয় দানকারী ভুয়া র‌্যাব কর্মকর্তা মো. রকিবুজ্জামানকে আটক করে। পরে তার সঙ্গে থাকা প্রতারণার কাজে ব্যবহৃত একটি প্রাইভেট কার, তিন সেট সেনাবাহিনীর কম্ব্যাট ইউনিফর্ম, সেনাবাহিনীর বিভিন্ন প্রকার সরঞ্জামাদী, কুরিয়ার সার্ভিসে মেজর রকিবুজ্জামান নামে পাঠানো একটি পার্সেল, একটি মোবাইল ফোন ও দুইটি সীমকার্ড উদ্ধার করা হয়।

ঘটনার বিবরণে জানা যায় যে, আটক আসামি মো. রকিবুজ্জামান নিজেকে সেনাবাহিনীর মেজর এবং র‌্যাব কর্মকর্তার পরিচয় দিয়ে এলাকার সাধারণ জনগণ ও আইনশৃঙ্খলা বাহিনীর লোকদের ভয়ভীতি প্রদর্শন করে প্রতারণামূলক কার্যক্রম চালিয়ে আসছিল। এছাড়াও এলাকার সাধারণ জনগণের নিকট বিভিন্ন সময় নিজেকে সেনাবাহিনীর মেজর এবং বর্তমান র‌্যাব কর্মকর্তার পরিচয় দিয়ে তাদের জটিল সমস্যা সমাধানে প্রলোভন দেখিয়ে প্রতারণামূলক ভাবে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে বলে জানা যায়।

এলাকার সাধারণ মানুষের সাথে কথা বলে জানা যায়, এলাকার অনেক লোকজনই দীর্ঘদিন যাবৎ তাকে র‌্যাব-৮ এ কর্মরত অফিসার বলে জানতো। এভাবে সে এলাকার সাধারণ মানুষ এমনকি পুলিশ প্রশাসনের সঙ্গেও প্রতারণার আশ্রয় নিতো। ওই ভুয়া সেনাবাহিনীর মেজর এবং ভুয়া র‌্যাব কর্মকর্তার এমন প্রতারণার হাত থেকে পরিত্রাণ পাওয়ার জন্য এলাকার সাধারণ জনগণ র‌্যাব-৮ এর মাদারীপুর ক্যাম্পে অভিযোগ দায়ের করেন।

আরও পড়ুন : হাইওয়ে পুলিশের ধাওয়ায় মাহেন্দ্র চালকের মৃত্যু

ওই অভিযোগের প্রেক্ষিতে রাজৈর থানাধীন টেকেরহাট বাজার এলাকায় অভিযান পরিচালনা করে সেনাবাহিনীর মেজর পরিচয় দানকারী ভুয়া র‌্যাব কর্মকর্তা মো. রকিবুজ্জামানকে আটক করা হয়। আটক আসামিকে মাদারীপুর জেলার রাজৈর থানায় হস্তান্তর করা হয়েছে এবং তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড