• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

জ্বরে চাচি-ভাতিজার মৃত্যু, এলাকা জুড়ে করোনা ভাইরাসের আতঙ্ক

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

২৭ জানুয়ারি ২০২০, ১৫:০৭
মুন্সীগঞ্জ
স্বজনদের আহাজারি (ছবি : দৈনিক অধিকার)

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলায় মাত্র ১৬ ঘণ্টার ব্যবধানে জ্বরে আক্রান্ত হয়ে চাচি ও তার ভাতিজার মৃত্যু হয়েছে। পরিবারের দাবি, করোনা ভাইরাসে তাদের মৃত্যু হয়েছে কি না তা পরীক্ষা-নিরীক্ষা করা হোক। হঠাৎ জ্বরে আকস্মিক এমন মৃত্যুতে করোনা ভাইরাসের আতঙ্ক সৃষ্টি হয়েছে জেলা জুড়ে।

তবে, উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা রাশেদুজ্জামান জানান, চিকিৎসকরা রোগের লক্ষণ দেখে প্রাথমিকভাবে ধারণা করছেন এটি করোনা ভাইরাস নয়।

জানা যায়, রবিবার (২৬ জানুয়ারি) দিবাগত রাত ২টার দিকে উপজেলার জসলদিয়া গ্রামে মীর সোহেলের ছেলে মীর আব্দুর রহমান (৩) ও এর আগে একইদিন সকাল ৮টায় শিশুর চাচি শামীমা বেগম (৩৪) হঠাৎ জ্বরে আক্রান্ত হয়ে মারা যায়। মৃত শামীমা ওই গ্রামের মীর জুয়েলের স্ত্রী। জ্বরে আক্রান্ত হয়ে এমন মৃত্যুতে আতঙ্ক বিরাজ করছে পুরো এলাকায়।

শামীমার দেবর মীর শিবলু জানান, তার ভাবি রবিবার সকালে শরীরে জ্বর অনুভব করছিলেন। কিছুক্ষণের ভেতর জ্বর কিছুটা বাড়ে। একইসঙ্গে শরীরের বিভিন্ন অংশে চাক চাক রক্তের দাগ সদৃশ কিছু দৃশ্যমান হয়। এর মাত্র ঘণ্টাখানেকের মধ্যেই মারা যান তিনি। এরপর রাতে তার ভাই মীর সোহেলের ছেলে আব্দুল রহমানের (৩) একইভাবে শরীরে জ্বর জ্বর ভাব দেখা যায়। এর মাত্র ঘণ্টাখানেকের মধ্যেই মারা যায় সে। তার শরীরেও রক্তের চাক চাক দাগ দেখা যায়। জ্বরে আক্রান্ত হওয়ার ঘণ্টাখানেক ব্যবধানে তাদের মৃত্যু হয়।

জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যুর খবরটি নিশ্চিত করে লৌহজং উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শামীম আহমেদ দৈনিক অধিকারকে বলেন, সিভিল সার্জন অফিস ও উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স থেকে মেডিকেল টিম পাঠানো হয়েছে। এছাড়া ইতোমধ্যে ঊর্ধ্বতন কর্মকর্তাদের এ বিষয়ে অবগত করা হয়েছে। তাদের করোনা ভাইরাস জনিত কারণে মৃত্যু হয়েছে কি না এ বিষয়ে তদন্ত করার জন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা আসবেন কি না এখনো তা সিদ্ধান্ত নেয়নি। এ মুহূর্তে তাদের মৃত্যুর সঠিক কারণ বলা যাচ্ছে না। তদন্ত ও রিপোর্ট দেখার পর বলা যাবে কী কারণে তাদের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন : ব্রিজ নির্মাণের ৫ বছরেও হয়নি সংযোগ সড়ক

লৌহজং উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী কমিশনার (ভূমি) রাশেদুজ্জামান সোমবার দুপুর আড়াইটার দিকে দৈনিক অধিকারকে বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। সেখানে চিকিৎসকরা মৃতদেহ দেখে প্রাথমিকভাবে ধারণা করছে এটি করোনা ভাইরাস নয়। এছাড়া ঘটনাস্থলে সিভিল সার্জন অফিসের একটি মেডিকেল টিম রয়েছে তারা বিস্তারিত প্রতিবেদন দিলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]mail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড