• মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০, ৫ ফাল্গুন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

লাশ হয়ে দেশে ফিরলেন শাকিল 

  সারাদেশ ডেস্ক

২৭ জানুয়ারি ২০২০, ১০:০২
কুমিল্লা
স্বজনদের আহাজারি (ছবি : সংগৃহীত)

কুমিল্লার দাউদকান্দি উপজেলার শাকিল মিয়া জীবিকার তাগিদে ‍দুই বছর আগে পাড়ি দিয়েছিলেন দক্ষিণ আফ্রিকা। সেখানে সন্ত্রাসীদের আগুনে দগ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।  

রবিবার (২৬ জানুয়ারি) ভোরে উপজেলার গৌরীপুর ইউনিয়নের পেন্নাই গ্রামে তার লাশ পৌঁছে। বেলা ১১টার দিকে পেন্নাই ঈদগাঁ মাঠে জানাজা শেষে দাফন সম্পন্ন করা হয়।

শাকিলের পোড়া লাশ দেখে রিকশাচালক বাবা হোসেন মিয়া, মা সামসুন নাহার ও স্ত্রী শান্তা বেগমের আহাজারিতে এলাকার আকাশ-বাতাস ভারী হয়ে উঠে।

স্বজনরা জানান, দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের নিকটবর্তী পামব্রিজ (কেতলেহং) এলাকায় ২০ জানুয়ারি আসরের নামাজের পর একদল সন্ত্রাসী শাকিলের দোকানে ঢুকে লুটপাট চালায়। প্রতিবাদ করলে তাকে বেধড়ক মারধর করে কিলকে ভেতরে রেখেই পেট্রোল ঢেলে দোকানঘরটিতে আগুন ধরিয়ে হামলাকারীরা চলে যায়।

পরে স্থানীয় লোকজন শাকিলকে গুরুতর অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। বুধবার (২২ জানুয়ারি) রাতে চিকিৎসাধীন অবস্থায় শাকিলের মৃত্যু হয়।

শাকিলের বাবা হোসেন মিয়া বলেন, রিকশা চালিয়ে ছেলে-মেয়েদের বড় করেছি। এখন আর রিকশা চালাতে পারি না, যখন যে কাজ পাই, সে কাজ করি। তার ওপরে ঋণের বোঝা। কী করব বুঝতে পারছি না।

আরও পড়ুন : বিজিবির সঙ্গে চোরাকারবারিদের গোলাগুলি, অস্ত্র উদ্ধার

শাকিলের স্ত্রী শান্তা আক্তার বলেন, মৃত্যুর এক ঘণ্টা আগে তার সঙ্গে ফোনে কথা হয় শাকিলের। তিনি বলেছিলেন, তার ব্যবসা করতে খুবই ভয় লাগে। ঋণ শোধ হয়ে গেলে দেশে ফিরে আসবেন। আবার বাসের সুপারভাইজারের চাকরিতে যোগ দেবেন। ফিরে আসছেন ঠিকই, কিন্তু পোড়া লাশ হয়ে।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড