• বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুলিয়ারচরে ভ্রাম্যমাণ আদালতে ২ লাখ টাকা অর্থদণ্ড

  ভৈরব প্রতিনিধি

২৭ জানুয়ারি ২০২০, ০২:২০
ভ্রাম্যমাণ আদালতের অভিযান
ভ্রাম্যমাণ আদালতের অভিযান (ছবি : দৈনিক অধিকার)

কিশোরগঞ্জের কুলিয়ারচরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৩০টি মামলায় মোট ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, সড়ক পরিবহন আইন, বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন এবং বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইনে এই অর্থদণ্ড দেওয়া হয়।

রবিবার (২৬ জানুয়ারি) দুপুরে উপজেলা ভূমি অফিস সূত্রে জানায়, কুলিয়ারচর বাজার, ইউনিয়ন বাজার ও বাসস্ট্যান্ডগুলোতে মোবাইল কোর্টের মাধ্যমে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী কয়েকটি দোকানে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, অধিক দাম রাখায়, লাইসেন্সবিহীন ব্যবসা পরিচালনা করা, নোংরা পরিবেশ, ওজনে কারচুপি এবং বিএসটিআই রেজিস্ট্রেশন বিহীন সঠিক পরিমাপক যন্ত্র ব্যবহার না করায় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে অর্থদণ্ড করা হয়।

সেই সঙ্গে সড়ক পরিবহন আইন-২০১৮ অনুযায়ী ড্রাইভিং লাইসেন্স না থাকায়, বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন অনুযায়ী অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন এবং বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন অনুযায়ী অবৈধভাবে পুকুরে মাটি ভরাট করার অপরাধে এ অর্থদণ্ড করেন কুলিয়ারচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা রহমান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা রহমান জানান, কুলিয়ারচরবাসী আইন সম্পর্কে জানুক এবং আইন মানায় অভ্যস্ত হোক-সে লক্ষ্যে ভবিষ্যৎ সতর্কতার জন্য জনস্বার্থে ও জনসচেতনতায় ভ্রাম্যমাণ আদালতের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আরও পড়ুন: এত সুন্দরভাবে নির্বাচন হচ্ছে কীভাবে: ইসি সচিব

এ অভিযান পরিচালনাকালে, স্যানিটারি ইন্সপেক্টর কুলিয়ারচর থানা পুলিশ সদস্যসহ অনন্য কর্মকর্তারা সহায়তা করেন।
 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড