• শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজশাহী-ঢালারচর রুটে নতুন ট্রেন সার্ভিস চালু

  পাবনা প্রতিনিধি

২৭ জানুয়ারি ২০২০, ০১:১৯
ঢালারচর এক্সপ্রেস ট্রেন
ঢালারচর এক্সপ্রেস ট্রেন উদ্বোধন (ছবি : দৈনিক অধিকার)

রেলওয়ে সেবা জনগণের দোরগোঁড়ায় পৌঁছে দিতে এবং দেশের অর্থনৈতিক উন্নয়ন তরান্বিত করতে রাজশাহী-ঢালারচর বর্ধিত রুটে চালু হলো ঢালারচর এক্সপ্রেস ট্রেন। এতে করে ঢালারচর থেকে পাবনা পর্যন্ত আরও ৫২ কিলোমিটার নতুন রেলপথ সংযুক্ত হলো।

রবিবার (২৬ জানুয়ারি) সকাল সাড়ে ১১টার সময় গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের বেশ কয়েকটি উন্নয়নকাজের সঙ্গে ঢালারচর এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করেন। উদ্বোধনের পর ঢালারচর থেকে রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে যায় ঢালারচর এক্সপ্রেস। এর মাধ্যমে পাবনা শহর থেকে রাজশাহী রুটে চলাচলকারী পাবনা এক্সপ্রেস ট্রেন এখন থেকে ঢালারচর এক্সপ্রেস নামে বর্ধিত রুটে রাজশাহী-ঢালারচরের মধ্যে চলাচল করবে। এ উপলক্ষে ঢালারচর রেল স্টেশনে সুধী সমাবেশের আয়োজন করে পশ্চিমাঞ্চল রেলওয়ে বিভাগ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পশ্চিমাঞ্চল বিভাগীয় রেলওয়ে রাজশাহীর মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ, পাবনা-২ আসনের সংসদ সদস্য আহাম্মেদ ফিরোজ কবির, পাবনা-সিরাজগঞ্জের সংরক্ষিত নারী আসনের সাংসদ ও রেলমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য নাদিরা ইয়াসমিন জলি, পাকশী রেলওয়ে বিভাগীয় ব্যবস্থাপক আসাদুল হক, পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ, পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম, বেড়া উপজেলা নির্বাহী অফিসার আসিফ আনাম সিদ্দিকীসহ জনপ্রতিনিধি এবং সুশীল সমাজের নেতৃবৃন্দ।

পশ্চিাম ল পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক আসাদুল হক জানান, ঈশ্বরদীর মাঝগ্রাম থেকে শুরু করে বেড়া উপজেলার ঢালারচর পর্যন্ত ৭৮ কিলোমিটার নতুন রেলপথ নির্মাণে ব্যয় হয় এক হাজার ৭৩৭ কোটি টাকা। এর মাধ্যমে সরকারের উন্নয়ন কার্যক্রম আরও তরান্বিত হলো। এলাকাবার আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এই রেলপথ।

পশ্চিমাঞ্চল বিভাগীয় রেলওয়ে রাজশাহীর মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ঘোষণা দিয়েছিলেন দেশের সব জেলাকে রেলপথের সঙ্গে সংযুক্ত করা হবে, তারই অংশ মাঝগ্রাম-ঢালারচর রেলপথ নির্মাণ। ট্রেন চলাচল উদ্বোধনের মাধ্যমে ঢালারচর একটি ইতিহাসের স্বাক্ষী হয়ে থাকলো।

পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান পরিবহন কর্মকর্তা মো. শহিদুল ইসলাম জানান, আপাতত এক জোড়া ট্রেন চলাচল করবে। ভবিষ্যতে প্রয়োজন মতো আরও ট্রেন বাড়ানো হবে। রেলের উন্নয়নের দিক নির্দেশনার একটি পার্ট হলো মাঝগ্রাম-ঢারারচর প্রকল্প বাস্তবায়ন।

আরও পড়ুন: ‘২০০৮ থেকে ২০১৯ সাল পর্যন্ত রাজনৈতিক কারাগারে ছিলাম’ এ দিকে, স্থানীয়রা এই রেলপথ চালুর জন্য উচ্ছ্বসিত সাধারণ মানুষ। বর্তমান সরকারকে সাধুবাদ জানিয়ে তারা বলেন, যেহেতু পদ্মা নদীর খুব কাছাকাছি ঢালারচর রেললাইন সংযুক্ত হয়েছে, সে কারণে আগামীতে আরিচা-রাজবাড়ি-পাবনাকে সংযুক্ত করে ওয়াই প্যাটার্ন দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণে পাবনাবাসীর দাবি পূরণে সরকার উদ্যোগ নেবে বলে আশা সকলের।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড