• মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১২ ফাল্গুন ১৪২৬  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পঞ্চগড়ে পুলিশ-শ্রমিক সংঘর্ষ : পরিস্থিতি শিথিল

  পঞ্চগড় প্রতিনিধি

২৬ জানুয়ারি ২০২০, ২১:২৭
পুলিশ-শ্রমিক
পঞ্চগড়ে পাথর শ্রমিকদের লক্ষ্য করে ছোঁড়া গুলির খোসা (ছবি : দৈনিক অধিকার)

পঞ্চগড়ের তেঁতুলিয়ার ভজনপুরে পুলিশের সঙ্গে সংঘর্ষে জুমারদ্দিন (৫৫) নামে এক পাথর শ্রমিক নিহত হয়েছেন। 

এ ঘটনায় ৮ পুলিশ সদস্যসহ কমপক্ষে ২০ জন আহত হন। আহতদের মধ্যে তিনজনকে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি করা হয়েছে। তবে পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে। 

রবিবার (২৬ জানুয়ারি) সকাল সাড়ে ৯টা থেকে দুপুর পর্যন্ত পঞ্চগড়-তেঁতুলিয়া মহাসড়কের ভজনপুর এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় অঘোষিতভাবে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে মাটিকাটা ও পাথর উত্তোলনকারী শ্রমিকরা। 

এক পর্যায়ে পুলিশের ওপর পাথর নিক্ষেপসহ পুলিশের চারটি গাড়ি ভাঙচুর করে শ্রমিকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ কয়েক রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে।

এ ঘটনায় আট পুলিশ সদস্যসহ কমপক্ষে ২০ জন আহত হন। এদের মধ্যে গুরুতর আহতাবস্থায় হাসপাতালে নেওয়ার পথে জুমারদ্দিন নামে এক পাথর শ্রমিক মারা যান। 

আহতদের পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালসহ বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে তিন পাথর শ্রমিককে গুরুতর আহতাবস্থায় রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে পাঠানো হয়েছে। চার ঘণ্টা অবরোধের পর দুপুর আড়াইটায় যান চলাচল স্বাভাবিক হয়। 

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. সিরাজউদ্দৌলা পলিন বলেন, আহত অবস্থায় পুলিশসহ কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে একজন হাসপাতালে নেওয়ার পূর্বেই মারা গেছেন। তিনি কীভাবে মারা গেছেন সেটা তাৎক্ষণিক বলা মুশকিল। অন্যদের চিকিৎসা দেওয়া হচ্ছে। 

আরও পড়ুন : পঞ্চগড়ে পাথর উত্তোলনের দাবিতে পুলিশ-শ্রমিক সংঘর্ষে নিহত ১

পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী বলেন, শ্রমিকরা অবৈধভাবে পাথর উত্তোলনের অন্যায় দাবিতে সড়ক অবরোধ করলে পুলিশ তাদের বাধা দেয়। এক পর্যায়ে শ্রমিকরা পুলিশের ওপর ইটপাটকেল ও পাথর ছোড়ে। তারা আমাদের গাড়িও ভাঙচুর করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড টিয়ার সেল ছোড়ে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।  

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড