• শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বানারীপাড়ায় বাজারে আগুন, কারখানাসহ পুড়ল ৫ দোকান

  বরিশাল প্রতিনিধি

২৬ জানুয়ারি ২০২০, ১৮:০৬
আগুন
ভয়াবহ এই আগুনে একটি কারখানাসহ পাঁচটি দোকান পুড়ে যায় (ছবি : দৈনিক অধিকার)

বরিশালের বানারীপাড়া উপজেলার বন্দর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করছেন ভুক্তভোগীরা।

রবিবার (২৬ জানুয়ারি) সকালে ওই বাজারে ভয়াবহ এই অগ্নিকাণ্ডে বিএনপি নেতা আব্দুস ছালামের লেপ-তোষকের কারখানাসহ পাঁচটি দোকান পুড়ে যায়।

স্থানীয়রা জানান, রবিবার সকালে বন্দর বাজারে অগ্নিকাণ্ডের খবর পেয়ে বানারীপাড়া, বরিশাল ও পিরোজপুরের নেছারাবাদ উপজেলার ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। ভয়াবহ এই আগুনে বিএনপি নেতা আব্দুস ছালামের লেপ-তোষকের কারখানা ও দোকান, শহিদুল ও তার বড় ভাই জাহিদের মোবাইল সার্ভিসিংয়ের দোকান সম্পূর্ণ ভস্মীভূত হয়। একই সঙ্গে পার্শ্ববর্তী প্রণব সাহা ও নাঈমের ওষুধের দোকান আংশিক ক্ষতিগ্রস্ত হয়।

বন্দর বাজারের ‘নুর বেডিং স্টোরের’ স্বত্বাধিকারী ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক আব্দুস ছালাম জানান, ঘটনার সময় তার দোকানে কোনো লোক ছিল না। রবিবার সকাল সোয়া ৮টার পরে তিনি মুঠোফোনের মাধ্যমে জানতে পারেন- তার দোকানে আগুন লেগেছে। তবে কীভাবে তার দোকানে আগুন লেগেছে সে ব্যাপারে কিছুই বলতে পারেনি তিনি।

এ ব্যাপারে বরিশাল ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. ফারুক হোসেন দৈনিক অধিকারকে বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- বন্দর বাজারের ‘নুর বেডিং স্টোরের’ লেপ-তোষকের কারখানার তুলা ছাটাই মেশিনের কাছ থেকেই এই আগুনের সূত্রপাত হয়েছে। অগ্নিকাণ্ডে লেপ-তোষকের ওই কারখানাসহ পাশের আরও তিনটি দোকান সম্পূর্ণ ভস্মীভূত ও দুটি দোকানের আংশিক ক্ষতি হয়েছে।

আরও পড়ুন : কলেজছাত্রীর লাশ ৭ টুকরা, প্রধান আসামির ফাঁসির আদেশ

এ দিকে, বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ আব্দুল্লাহ সাদীদ জানান, দমকল কর্মীরা তাকে জানিয়েছেন- লেপ-তোষকের দোকানের কারখানা থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে। তিনি জেলা প্রশাসকের মাধ্যমে ক্ষতিগ্রস্ত দোকানিদের আর্থিক সহায়তা প্রদানের আশ্বাস দিয়েছেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড