• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পঞ্চগড়ে পাথর উত্তোলনের দাবিতে পুলিশ-শ্রমিক সংঘর্ষে নিহত ১

  পঞ্চগড় প্রতিনিধি

২৬ জানুয়ারি ২০২০, ১৬:২৪
পুলিশ-শ্রমিক সংঘর্ষ
হাসপাতালের বেডে আহত পুলিশ সদস্য ও পাথর শ্রমিক এবং ডানে ভাঙচুরকৃত পুলিশের গাড়ি (ছবি : দৈনিক অধিকার)

মাটি খনন করে পাথর উত্তোলন চালুর দাবিতে সকাল থেকে পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়কে অঘোষিত হরতালের ডাক দেন পাথর শ্রমিকরা। এ সময় পাথর শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে জুমারদ্দিন (৫৫) নামে এক শ্রমিকসহ বেশ কয়েকজন শ্রমিক আহত হয়েছেন।

রবিবার (২৬ জানুয়ারি) সকালে তেঁতুলিয়া উপজেলার ভজনপুর বাজার সংলগ্ন এলাকায় এ ঘটনাটি ঘটে।

এ দিন সকালে পুলিশ ও স্থানীয় জনতার মধ্যে তুমুল সংঘর্ষের সময় পুলিশের গাড়ি ভাঙচুর করা হয়েছে। পরিস্থিতি বেগতিক দেখে তাৎক্ষণিক পুলিশ ৩ রাউন্ড টিয়ার সেল ও ৮ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। পরে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশসহ র‌্যাব ও বিজিবি পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানা যায়, পাথর উত্তোলন পুনরায় চালুর দাবিতে রবিবার হরতাল-অবরোধ পালন করা হবে। এ বিষয়ে দিনভর পাথর উত্তোলন সংশ্লিষ্ট সব সংগঠন ও নেতাদের সঙ্গে যোগাযোগ করা হলে কেউ প্রকাশ্যে এটিকে সমর্থন করেনি। তবে শনিবার (২৫ জানুয়ারি) উপজেলার ভজনপুর বাজারে ঢোল পিটিয়ে অঘোষিতভাবে এই হরতাল পালনের আহ্বান জানানো হয়। তবে ঘোষণার নেতৃত্বে কে ছিল তা জানা যায়নি। স্থানীয় এক শ্রমিক রাতে বাজারে ঢোল পিটিয়ে সবাইকে দোকানপাট বন্ধ রেখে রাস্তায় নেমে আসার আহ্বান জানান।

তেঁতুলিয়া উপজেলা পাথর বালি ব্যবসায়ী ও শ্রমিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক হারুনুর রশিদ লিটন জানান, আমাদের সংগঠন থেকে কোনো প্রকার হরতাল কিংবা অবরোধের ডাক দেওয়া হয়নি। তবে আমরা এটুকু জানি শ্রমিকরা আমাদের কাছে এসেছিল, তারা আমাদের বলেছে রবিবার তারা রাস্তায় অবস্থান করবেন।

আরও পড়ুন : ফেনীতে ১৯৬ স্কুল ও ৬০ মাদরাসায় স্টুডেন্ট কেবিনেট নির্বাচন

পঞ্চগড় জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি মোশারফ হোসেন জানান, অঘোষিত হরতালকে আমরা সমর্থন করি না এবং করব না। এ ব্যাপারে কেউ আমাদের কাছে আসেনি। তবে আমরা কোনো হরতাল অবরোধকে সমর্থন করলে সংবাদ সম্মেলনের মাধ্যমে গণমাধ্যমকে অবহিত করে থাকি।

এ বিষয়ে তেঁতুলিয়া মডেল থানার ওসি জহুরুল ইসলাম জানান, হরতালের ডাক দেওয়া হয়েছে তা জানা নেই। আমরা এ বিষয়ে খোঁজ খবর নিচ্ছি।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড