• মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ৭ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্কুলের জমি বাঁচাতে মানববন্ধন 

  সাভার প্রতিনিধি

২৬ জানুয়ারি ২০২০, ১৪:৫৪
সাভার
মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

সাভারের আশুলিয়ায় একটি শিক্ষাপ্রতিষ্ঠানের জমি অবৈধভাবে দখলের অভিযোগে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন স্কুলটির শিক্ষক-শিক্ষার্থীসহ ম্যানেজিং কমিটির সদস্যরা।

রবিবার (২৬ জানুয়ারি) সকালে আশুলিয়ার গকুলনগর বাজারে বিশমাইল-গকুলনগর শাখা সড়কে এই মানববন্ধনে অংশ নেয় প্রায় হাজারো শিক্ষার্থী।

মানববন্ধনে গকুলনগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইয়াদ আলী অভিযোগ করে বলেন, ১৯৭৩ সালে ১৭৯ শতাংশ জমি নিয়ে স্কুলটি প্রতিষ্ঠিত হয়। এরপর দীর্ঘ পঞ্চাশ বছর ধরে সুনামের সঙ্গে এই স্কুলটি শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছে।

কিন্তু সম্প্রতি একদল ভূমিদস্যু স্কুলের ৫৩ শতাংশ জমি নিজেদের দাবি করে নানারকম প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। এতে করে স্কুলের শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে বলেও জানান তিনি।

আরও পড়ুন : বাগেরহাটে বাবার সঙ্গে অভিমানে শিশুর আত্মহত্যা

স্কুলটির ম্যানেজিং কমিটির সভাপতি নাজমুল হক আলী বলেন, ‘ঐতিহ্যবাহী তাদের এই স্কুলে প্রায় ১৩শ শিক্ষার্থী লেখাপড়া করে। কিন্তু ভূমিদস্যুদের নানা অপচেষ্টার কারণে এখানকার স্বাভাবিক শিক্ষার পরিবেশে বিঘ্ন ঘটছে। তাই স্থানীয় প্রশাসন ও সংশ্লিষ্টদের প্রতি তিনি এ বিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান।’

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড