• শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

তিন দিন পর দুই বাংলাদেশির লাশ ফেরত দিল বিএসএফ

  সারাদেশ ডেস্ক

২৬ জানুয়ারি ২০২০, ০৪:৫৪
দুই বাংলাদেশির লাশ
নওগাঁর পরশা সীমান্তে বিএসএফের গুলিতে নিহত দুই বাংলাদেশির লাশ (ছবি : সংগৃহীত)

বিএসএফের গুলিতে নিহত দুই বাংলাদেশির লাশ তিন দিন পর বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে হস্তান্তর করা হয়েছে। এর আগে নওগাঁর পরশা সীমান্তে তাদের গুলি করে হত্যা করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী -বিএসএফ।

শনিবার (২৫ জানুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে পরশা উপজেলার হাপানিয়া সীমান্তের শূন্য রেখায় দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে অনুষ্ঠিত পতাকা বৈঠকের পর মরদেহ দুটি হস্তান্তর করা হয়।

পতাকা বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন ১৬ বিজিবির লে. কর্নেল আরিফুল ইসলাম এবং বিএসএফের পক্ষে ১৫৯ বিএসএফের কমান্ডেন্ট সিও জোশি হর্সি।

মরদেহ হস্তান্তর শেষে ১৬ বিজিবির সিও লে. কর্নেল আরিফুল ইসলাম, বিএসএফের গুলিতে নিহত সনজিত ও কামালের মরদেহ পুলিশের মাধ্যমে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ঘটনার পর মরদেহ উদ্ধার করে ভারতীয় আইনি প্রক্রিয়া শেষে হস্তান্তর করতে কিছুটা বিলম্ব হয়েছে।

সিও আরও জানান, পতাকা বৈঠকে বিএসএফের উদ্দেশে আমরা বলেছি সীমান্তে এমন হত্যা অনাকাঙ্ক্ষিত। ভবিষ্যতে এমন ঘটনা আর যেন না ঘটে। আমরা সীমান্তে শান্তি চাই।

পরশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান জানান, মরদেহগুলো দেশে আসার পর আইনি প্রক্রিয়া শেষে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হচ্ছে।

আরও পড়ুন : মুসলিম যাত্রী নামিয়ে দেওয়ায় ডেল্টার জরিমানা

গত বুধবার (২২ জানুয়ারি) হাপানিয়া সীমান্তে সনজিত, কামাল ও মফিজুল নামে তিন বাংলাদেশিকে গুলি করে হত্যা করে বিএসএফ। হত্যার পর এদের মধ্য কামাল ও সনজিতের মরদেহ ভারতের অভ্যন্তরে নিয়ে যায় বিএসএফ। আর মফিজুলের মরদেহ বাংলাদেশের অভ্যন্তরে থাকায় সেইদিনই উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করে হয়েছিল।

ওডি/জেআই 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড