• বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নারায়ণগঞ্জে ৭০ ভরি স্বর্ণ চুরি : নারীসহ গ্রেপ্তার ৪

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

২৫ জানুয়ারি ২০২০, ২২:৪২
৭০ ভরি স্বর্ণ চুরির ঘটনায় গ্রেপ্তার
৭০ ভরি স্বর্ণ চুরির ঘটনায় গ্রেপ্তার (ছবি : দৈনিক অধিকার)

নারায়ণগঞ্জে কালিরবাজারে একটি অলঙ্কারের দোকানে ক্রেতা সেজে ৭০ ভরি স্বর্ণ চুরির ঘটনায় তিন নারীসহ চারজনকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

শনিবার (২৫ জানুয়ারি) গ্রেপ্তারের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ জেলা ডিবির ওসি মো. আলমগীর হোসেন। 

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) রাতে প্রথম ঘটনার সঙ্গে জড়িত একজনকে গ্রেপ্তার করে ডিবি। এরপর তার দেওয়া তথ্য অনুয়ায়ী আরও তিনজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো- ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরের আইয়ুবপুরের মৃত আব্দুল হালিমের ছেলে মো. সালাউদ্দিন (৩৪), হীরা পারভীন (৩৫), তাসলিমা বেগম (৪০) ও সামিনা বেগম (৪৮)।  

তাদের কাছ থেকে ২১ ভরি গলিত স্বর্ণ ও নগদ ৩ লাখ ৭০ হাজার টাকা জব্দ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ জেলা ডিবির ওসি মো. আলমগীর হোসেন।

ডিবি জানায়, গত বছরের ৭ নভেম্বর নগরীর কালিবাজারে আল তাজিম জুয়েলার্সে বোরখা পরিহিত চারজন আসেন।  তারা ক্রেতা সেজে জুয়েলার্সে  প্রবেশ করলেও মূলত তারা ছিল একটি সংঘবদ্ধ চক্রের সদস্য। তারা কৌশলে ওই দোকান থেকে ৭০ ভরি স্বর্ণের মোট ৯০টি চেইন চুরি করে নিয়ে যায়। দোকান মালিক তার সিসিটিভি ক্যামেরার মাধ্যমে চোরদের শনাক্ত করেন। এরপর তিনি নারায়ণগঞ্জ সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

ডিবি আরও জানায়, মামলা দায়েরের পরপরই ঘটনার তদন্তের নামে ডিবি। এক পর্যায়ে যশোরের অভয়নগর থানা পুলিশের সহায়তায় গত ২৩ জানুয়ারি সকালে, অভয়নগরের নোয়াপাড়া রেলস্টেশন থেকে আসামি হীরা পারভীনকে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্য মতে নোয়াপাড়া শিমুলতলী পালপাড়া এলাকা থেকে সামিনা বেগম ও তাসলিমা বেগমকে গ্রেপ্তার করা হয়। সামিনা বেগমের বাড়ির তোষকের নিচ থেকে স্বর্ণ বিক্রির ২ লাখ ৭৫ হাজার টাকা জব্দ করা হয়।
 
শুক্রবার (২৪ জানুয়ারি) চোরাই স্বর্ণের ক্রেতা ঢাকার যাত্রাবাড়ী থানার দয়াগঞ্জের সালাউদ্দিন জুয়েলার্সের মালিক সালাহউদ্দিনকে গ্রেপ্তার করা হয়। এ সময় ২১ ভরি গলিত স্বর্ণ ও চোরাই স্বর্ণ বিক্রির নগদ ৯৫ হাজার টাকা জব্দ করা হয়।

আরও পড়ুন: লালমনিরহাটে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

ডিবি পুলিশ জানায়, আসামি সালাউদ্দিন চোরাই স্বর্ণ ক্রয়-বিক্রয়ের একটি চক্রের সঙ্গে জড়িত। তাকে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয়েছে।

ওডি/ এফইউ
 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড